প্রধানমন্ত্রীর সঙ্গে জাপার ১৭ এমপির সাক্ষাৎ

জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) ১৭ জন সংসদ সদস্য অধিবেশন চলাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন।

গতকাল বুধবার (১ নভেম্বর) সন্ধ্যায় মাগরিবের নামাজের বিরতির সময় জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে জাতীয় পার্টির এমপিরা তার সঙ্গে দেখা করেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে জাপার কো-চেয়ারম্যান ও সংসদ সদস্য (এমপি) সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, আমরা ১৭ জন এমপি সংসদ নেতা প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছি। এখানে নির্বাচনের বিষয়ে কোনো কথা হয়নি। সেখানে ২০ মিনিট ছিলাম, এটি কেবল চা চক্র ছিল।

এদিকে জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের আগে বিরোধী দলের এই বৈঠক ঘিরে শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা।

কৌতূহল সৃষ্টি হয়েছে জাতীয় সংসদ নির্বাচনের আগে কী হবে জাতীয় পার্টির রাজনৈতিক সমীকরণ তা নিয়েও। দলের চেয়ারম্যান জি এম কাদের কিংবা প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের দৃষ্টিভঙ্গি যা-ই থাকুন না কেন এমপিরা চান আওয়ামী লীগের সঙ্গে থেকেই নির্বাচনে অংশ নিতে―এ রকমই বলছেন পার্টির নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে উপস্থিত জাপার এক এমপি বলেন, ‘মূলত আমরা সংসদীয় কমিটির সভাপতি এমপি রওশন আরা মান্নানের নেতৃত্বে প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিলাম। প্রধানমন্ত্রী তার দপ্তরে যে চেয়ারে বসেন তার সামনে চারটি চেয়ারে কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, রওশন আরা মান্নান ও রুস্তম আলী ফরাজী বসেছিলেন।

আমরা সবাই দাঁড়িয়ে ছিলাম। এ সময় বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, নির্বাচনসহ নানা বিষয়ে কথা হয়েছে।’

জাপার একাধিক সংসদ সদস্য বলেন, ‘প্রধানমন্ত্রী খুব ব্যস্ত ছিলেন। আমরা তার অফিস কক্ষে প্রায় আধাঘণ্টা ছিলাম।

Scroll to Top