৫ম দফায় বিএনপি-জামায়াতের ৪৮ ঘণ্টার অবরোধ শুরু

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে চলমান সরকাবিরোধী আন্দোলনে পঞ্চম দফায় বিএনপি-জামায়াতের ডাকা টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি আজ বুধবার সকাল ৬টা থেকে শুরু হয়েছে। চলবে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত। এই যুগপৎ আন্দোলনের শরিক গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, এলডিপি, লেবার পার্টিসহ সমমনা দলগুলোও পৃথকভাবে এই ৪৮ ঘণ্টার অবরোধের কর্মসূচি পালন করবে বলে জানিয়েছে।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম জানান, মঙ্গলবার (১১ নভেম্বর) রাত ১১টার দিকে মিরপুর বেড়িবাঁধের দ্বীপনগর এলাকায় শুকতারা পরিবহনের একটি বাসে আগুন লাগার খবর পাওয়া যায়। খবর পেয়ে কল্যাণপুর ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে।

এর আগে, রাত সাড়ে ৯টায় মিরপুর ১০ নম্বরে বিআরটিসির একটি বাসে আগুন দেয় অবরোধকারীরা। খবর পেয়ে মিরপুর ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এছাড়া রাত সাড়ে ৮টার দিকে মিরপুর ১ নম্বরের বেড়িবাঁধ এলাকায় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুটি বাসে আগুন দেয় অবরোধকারীরা।

এদিকে মঙ্গলবার (১৪ নভেম্বর) রাতে নির্বাচনের তফসিল ঘোষণা ও ৪৮ ঘণ্টার লাগাতার অবরোধ কর্মসূচি নিয়ে ভার্চুয়াল ব্রিফিং করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সেখানে তিনি দাবি করেন, আগুন-সন্ত্রাস, ধ্বংসযজ্ঞ, গুম-খুন-ভাঙচুর-সহিংসতার পেছনে ক্ষমতাসীন দল রয়েছে। শান্তিপূর্ণ আন্দোলন প্রশ্নবিদ্ধ করতে রাষ্ট্রশক্তিকে দিয়ে সন্ত্রাস নাশকতা চালানো হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

Scroll to Top