তিন দিনের নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির

নির্বাচন বর্জন ও ক্ষমতাসীনদের পদত্যাগের একদফা দাবিতে ঘোষিত অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত গড়তে সারাদেশে আবারও তিন দিনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আজ রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আগামী ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর সারাদেশে অসহযোগ আন্দোলনের পক্ষে গণসংযোগ ও ভোট বর্জনের দাবিতে লিফলেট বিতরণ করা হবে।

এর আগে, গত ২০ ডিসেম্বর ভোট বর্জনসহ ‘অসহযোগ আন্দোলনের’ ডাক দেয় বিএনপি। তার কয়েক ঘণ্টা পর অবরোধসহ টানা ৪ দিনের কর্মসূচি পালন করেছে বিএনপি। এরমধ্যে গত ২১, ২২ ও ২৩ ডিসেম্বর টানা তিনদিন ঢাকাসহ সারাদেশে গণসংযোগ পালন করে দলটি। আজ (রোববার) সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি ও তার মিত্ররা।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর মহাসমাবেশ পণ্ড ও নেতাকর্মীদের গ্রেপ্তার এবং সরকারের পদত্যাগের দাবিতে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। এরপর থেকে দফায় দফায় হরতাল-অবরোধ কর্মসূচি পালন করে যাচ্ছে দলটি।

এদিকে ফায়ার সার্ভিসের তথ্যমতে, গত ২৮ অক্টোবর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত ২৮৯টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এরমধ্যে ২৮৫টি যানবাহন ও ১৫টি স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়। অগ্নিসংযোগকৃত যানবাহনের মধ্যে বাস ১৮০টি, ট্রাক ৪৫টি, কাভার্ডভ্যান ২৩টি, মোটরসাইকেল ৮টি ও অন্যান্য গাড়ি ২৯টি।

Scroll to Top