ইসির প্রতি আস্থাহীনতার কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাপার দুই প্রার্থী

নির্বাচন কমিশনের (ইসি) প্রতি আস্থা নেই জানিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) দুই প্রার্থী। আজ রবিবার সকালে বরিশাল নগরীর একটি রেঁস্তোরায় সংবাদ সম্মেলন করে তাঁরা এ ঘোষণা দেন।

তারা হলেন , বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) ও বরিশাল-৫ (সদর) আসনের ইকবাল হোসেন তাপস এবং বরগুনা-১ (আমতলী-তালতলা) আসনের খলিলুর রহমান। এসব আসনে নির্বাচন করছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রার্থী রাশেদ খান মেনন (বরিশাল-২), আওয়ামী লীগের প্রার্থী জাহিদ ফারুক (বরিশাল-৫) ও ধীরেন্দ্রনাথ শম্ভু (বরগুনা-১)।

সংবাদ সম্মেলনে ইকবাল হোসেন তাপস বলেন, নির্বাচন কমিশনের নিজস্ব কোনো ক্ষমতা নেই। তারা সরকার নিয়ন্ত্রিত। তাই দলীয় নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছেন।

অন্য সরে দাড়ানো প্রার্থী খলিলুর রহমান বলেন, ‘নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নেই। সুষ্ঠু নির্বাচন পরিচালনার ক্ষমতা নির্বাচন কমিশনের নেই। তাই সরকার নিয়ন্ত্রিত এই কমিশনের অধীনে নির্বাচনে অংশ নেওয়ার প্রশ্নই আসে না। এ কারণে নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। ’

প্রতীক বরাদ্দের পর নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু হলেও গত শনিবার (৩০ডিসেম্বর) পর্যন্ত জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস ও খলিলুর রহমানকে নিজ নিজ সংসদীয় আসনে প্রচারণায় দেখা যায়নি। রোববার সকালে তারা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

Scroll to Top