বিএনপির চরিত্রই হলো মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়া: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০০৮ সালে বিএনপি মাত্র ৩০টা সিট পেয়েছিল। এর পর থেকে বিএনপির ভয় ধরে গেছে। পরাজয়ের ভয়ে বিএনপি আর নির্বাচনে আসেনি।

আজ রোববার (৭ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে সিটি কলেজ কেন্দ্রে ভোট দিয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ কথা বলেন তিনি। এ সময় জনগণের রায় নিয়ে আওয়ামী লীগ আবারও সরকার গঠন করবে বলে আশা প্রকাশ করেন শেখ হাসিনা।

তিনি বলেন, বিএনপি একটা সন্ত্রাসী দল। তাদের চরিত্রই হলো জোর করে সিল মেরে ভোটে জেতা। মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়া। তারা এখন সেই সুযোগ পাচ্ছে না। জন্মলগ্ন থেকে ভোটে কারচুপি করা তাদের চরিত্র। তারা মানুষ পুড়িয়ে রাজনীতি করতে চাই। জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।

প্রধানমন্ত্রী বলেন, ভোটের পরিবেশ সুন্দর। আপনারা ভোট দেবেন। এটা আপনাদের অধিকার। তিনি গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সবাইকে ভোট দেওয়া আহ্বান জানান।

অনেক বাধা-বিপত্তি পার করে ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, দেশের মানুষের প্রতি তার জবাবদিহিতা রয়েছে এবং মানুষের প্রতি তার ভরসা রয়েছে।

এ সময় বিদেশি সাংবাদিকদের প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ স্বাধীন সার্বভৌম দেশ। কে কী বললো তা দেখার বিষয় নয়। দেশের জনগণ কী চাই সেটাই বিষয়।

তিনি বলেন, অনেক সরকার এসেছে, তারা দেশের মানুষের জন্য কিছু করিনি। করেছে আওয়ামী লীগ। মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপির হরতাল তাল হারিয়েছে। তাদের হরতালে জনগণ নেই। জনগণ আমাদের মূল শক্তি।

Scroll to Top