নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ আজ, কাল মন্ত্রিসভা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিতরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন আজ বুধবার। সকাল ১০টায় সংসদ ভবনে শপথকক্ষে তাদেরকে শপথ বাক্য পাঠ করাবেন এখন পর্যন্ত বিদ্যমান একাদশ সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসেই তারা শপথ নিচ্ছেন।

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন গত মঙ্গলবার (৯ জানুয়ারি) জানিয়েছেন, নবনির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেবেন বুধবার। তার ভিত্তিতে ১১ জানুয়ারি (বৃহস্পতিবার) সন্ধ্যা ৭টায় মন্ত্রিসভার শপথ অনুষ্ঠানের প্রস্তুতি নেয়া হচ্ছে। বঙ্গভবনে হবে এই শপথ অনুষ্ঠান।

এদিকে, সিদ্ধান্ত পাল্টে আজই শপথ নেবেন জাতীয় পার্টির (জাপা) ১১ জন সংসদ সদস্য। মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টায় জাপার যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আওয়ামী লীগ ২২২টি, জাতীয় পার্টি ১১টি ও স্বতন্ত্র প্রার্থীরা ৬২ আসনে জয়ী হয়েছেন। পাশাপাশি একটি করে আসনে জয়ী হয়েছে আওয়ামী লীগের শরিক দল ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। এছাড়া বাংলাদেশ কল্যাণ পার্টি পেয়েছে একটি আসন।

Scroll to Top