‘নির্বাচন নিয়ে বিশদ আলোচনা হয়েছে, বলা যাবে না’

ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের রাজনীতিবিষয়ক আন্ডার সেক্রেটারি থমাস এ শ্যাননের সঙ্গে আগামী জাতীয় নির্বাচন নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিশদ আলোচনা করেছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার বেলা পৌনে ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে তাদের মধ্যে এ আলোচনা হয়। বৈঠক শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, সফররত যুক্তরাষ্ট্রের ছয় সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

তিনি বলেন, মূলত থমাস এ শ্যানন রোহিঙ্গা ইস্যুতে আলোচনা করেছেন। এরপর বাংলাদেশের চলমান রাজনীতি ও আগামী জাতীয় নির্বাচন নিয়ে কথা বলেছেন। এক প্রশ্নের উত্তরে মির্জা ফখরুল বলেন, চলমান রাজনীতি ও আগামী জাতীয় নির্বাচন নিয়ে বিশদ আলোচনা হয়েছে। তবে এসব নিয়ে এখন কিছু বলা যাবে না।

খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে থমাস এ শ্যানন, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটসহ ছয়জন উপস্থিত ছিলেন। আর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন ও বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র অংশীদারিত্ব সংলাপে অংশ নিতে দু’দিনের সফরে শ্যানন রোববার ঢাকা আসেন। এদিকে, সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় খালেদা জিয়ার সঙ্গে কানাডিয়ান পার্লামেন্টের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করবে। গুলশান কার্যালয়েই ওই সাক্ষাৎ অনুষ্ঠান হবে বলে জানিয়েছেন চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ০৬  নভেম্বর  ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/কেএসপি