BNP

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায়, ৪৫ জনকে নোটিশ দিল বিএনপি

বিএনপি এবার তৃণমূলের ৪৫ জন নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। এসব নেতা দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে তাঁদের ৪৮ ঘণ্টা সময় দেওয়া হয়েছে। দলের সিদ্ধান্ত অমান্য করে কেন তাঁরা উপজেলা নির্বাচনে অংশ নিয়েছেন, সে ব্যাপারে ব্যাখ্যা জানতে চাওয়া হয়েছে ওই নোটিশে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ বুধবার বলেন, সর্বশেষ যে ৪৫ জনকে কারণ দর্শনোর নোটিশ দেওয়া হয়েছে, তাঁদের তিন–চারজন ভোট থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়ে নোটিশের জবাব দিয়েছেন।

রুহুল কবির রিজভী উল্লেখ করেন, কারণ দর্শানোর নোটিশ পাওয়ার পরও যাঁরা নির্বাচনে থাকবেন, আগের দুই ধাপের মতোই তাঁদের দল থেকে বহিষ্কার করা হবে।

উপজেলা নির্বাচনের প্রথম ধাপের নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ভোট করায় ৮০ জন নেতাকে দল থেকে বহিষ্কার করে বিএনপি। দ্বিতীয় ধাপে বহিষ্কার করা হয় ৬১ জনকে। এখন তৃতীয় ধাপে ৪৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলো।

প্রথম ধাপে ১৩৯টি উপজেলায় বিএনপির ২৮ জন নেতা চেয়ারম্যান প্রার্থী হয়েছিলেন। তাঁদের মধ্যে জয়ী হন ৭ জন।

বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলেন, দল থেকে বহিষ্কার করার মতো কঠোর অবস্থান নেওয়ার কারণে উপজেলা নির্বাচনের পরের ধাপগুলোতে বিএনপির নেতাদের প্রার্থী হওয়ার সংখ্যা কমে এসেছে বলে তাঁরা মনে করেন।

Scroll to Top