fokhrul islam alomgir

আওয়ামী লীগ এখন আজিজ-বেনজীরের হয়ে গেছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান আওয়ামী লীগ এখন আর আওয়ামী লীগ নেই, তারা এখন আজিজ-বেনজীরের আওয়ামী লীগ হয়ে গেছে। আন্দোলনের মাধ্যমে সরকার পতন ঘটাতে হবে।

মঙ্গলবার (১১ জুন) মানিকগঞ্জের মুন্নু সিটিতে ঢাকা বিভাগীয় বিএনপি আয়োজিত এক সেমিনারে বক্তব্য দেয়ার সময় এ কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতাসীনরা নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। তারা এখন নির্বাচন করছে জনগণকে বাইরে রেখে, তাদের ভোটাধিকার হরণ করে। যে নির্বাচনে দেশের মানুষ যায়নি, সেটা কোনো নির্বাচন না।

এ জন্য নির্বাচনী ব্যবস্থা ফিরিয়ে আনতে লড়াইয়ের আহ্বান জানিয়ে ফখরুল বলেন, আজকে আওয়ামী লীগের বিরুদ্ধে লড়াই করতে হবে। রাষ্ট্রযন্ত্রকে তারা ব্যবহার করে ক্ষমতা দখল করে রেখেছে তারা। আওয়ামী লীগ জনগণ থেকে দূরে সরে গেছে।

ক্ষমতাসীনদের দুর্নীতি আর লুটপাটের কারণে দেশের অর্থনীতি রসাতলে যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, অর্থনীতি বিপর্যয়ের মুখে চলে গেছে। ক্ষমতাসীনরা তা স্বীকার করতে চাইছে না। মেগা প্রকল্পগুলোর বেশিরভাগ চীনের অর্থায়নে হচ্ছে, মদদপুষ্ট সরকারের লোকেরা ৫ শতাংশ থেকে ১০ শতাংশ কমিশন নিয়ে নিচ্ছে।

এ সময় ডিজিটাল লেনদেন মাধ্যম নগদের একটি অংশ কমিশন হিসেবে দেশের বাইরে বিশেষ এক ব্যক্তির কাছে চলে যাচ্ছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Scroll to Top