জমি লিখে না দেওয়ায় মাথা থেঁতলে স্বামীকে হত্যা

বগুড়ায় জমি লিখে না দেওয়ায় পরিকল্পিতভাবে ইট দিয়ে স্বামী জাকির হোসেনকে (৩৫) মাথা থেঁতলে হত্যার অভিযোগ উঠেছে স্ত্রীর বিরুদ্ধে। এঘটনায় স্ত্রী মোছা. বানু বেগমকে (২৫) আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে জেলার গাবতলী উপজেলা বাহাদুর গ্রামে জাকিরের শ্বশুর বাড়িতে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত জাকির শহরের খান্দার বিলপাড়া এলাকার মৃত শাহজাহান আলীর ছেলে।

এঘটনায় স্ত্রী ও তার মা-বাবাসহ পাঁচজনকে অভিযুক্ত করে মামলা দায়ের করা হয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল বাসার জানান, জাকির হোসেন উপজেলার বাহাদুরপুর গ্রামে বিয়ে করে সেখানেই স্ত্রীকে নিয়ে বসবাস করে আসছিলেন। সেখানে জাকির তিন শতাংশ জমি ক্রয় করেন।

তিনি বলেন, ওই জমি স্ত্রীর নামে লিখে না দিয়ে নিজ নামে রেজিস্ট্রি করেন জাকির। এর জের ধরে পরিকল্পিতভাবে বৃহস্পতিবার রাতে জাকিরকে রাতের খাবারে চেতনানাশক ওষুধ খাওয়ায় তার স্ত্রী।

ওসি জানান, একপর্যায়ে স্বামী অচেতন হয়ে গেলে ইট দিয়ে স্ত্রী তার মাথায় আঘাত করেন। জাকিরের মাথা থেঁতলে হত্যা নিশ্চিত করে শ্বশুর বাড়ির লোকজন পালিয়ে যায়।

তিনি জানান, রাতে খবর পেয়ে নিহতের মরদেহ ও তার স্ত্রীকে আটক করা থানায় আনা হয়।
এ হত্যাকাণ্ডের ঘটনায় নিহত জাকিরের মা জাকিয়া সুলতানা বাদী হয়ে স্ত্রী ও তার মা-বাবাসহ পাঁচজনকে অভিযুক্ত করে শনিবার থানায় মামলা দায়ের করেছেন।

ওসি জানান, জিজ্ঞাসাবাদে জমি লিখে না দেওয়ায় স্বামী জাকিরকে পরিকল্পিতভাবে হত্যার কথা স্বীকার করেছেন স্ত্রী বানু বেগম।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ৩০ সেপ্টেম্বর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/নীল