নওগাঁয়ে ১৮০ বস্তা গম উদ্ধার

কৃষককে ফাঁকি দিয়ে নওগাঁর পোরশায় সরকারি খাদ্যগুদামে গম ঢুকানোর প্রাক্কালে ট্রাক্টর ভর্তি ১৮০ বস্তা গম উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। রবিবার রাত ১০টার দিকে উপজেলা সদরের নিতপুর দিয়াড়া পাড়ার লিয়াকত আলীর ছেলে নাসির উদ্দীনের বাড়ির সামনে থেকে গমগুলি উদ্ধার করা হয়। ঘটনার সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ। ট্রাক্টর ভর্তি সকল বস্তায় সরকারি খাদ্যগুদামের সিল মোহর ছিল বলেও জানা গেছে।

ঘটনা সূত্রে জানা গেছে, পোরশা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হামিদ রেজা গোপন সূত্রে জানতে পারেন খাদ্য অধিদপ্তরের সিল ও নিতপুর খাদ্য গুদামের সিল সম্বলিত ১৮০ বস্তা গম নিতপুর খাদ্য গুদামে ঢুকানোর জন্য নিতপুর পূর্ব দিয়াড়াপাড়ার উদ্দিনের বাড়ির সামনে রাখা হয়েছে। এমন তথ্যের ভিত্তিতে তিনি রাতেই সেখানে অভিযান পরিচালনা করেন। এ সময় প্রশাসনের উপস্থিতি টের পেয়ে চতুর দালালরা সেখান থেকে সরে পড়ে। নির্বাহী কর্মকর্তা তার লোকজন সাথে নিয়ে গিয়ে তার বাড়ির সামনে দাঁড়িয়ে থাকা একটি ট্রাক্টর ভর্তি ১৮০ বস্তা গম উদ্ধার করেন। তবে ঘটনাস্থলে কেউ না থাকায় পুলিশ কাউকে আটক করতে পারেনি।

ইউএনও নাজমুল হামিদ রেজা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওই স্থান থেকে পরিত্যক্ত অবস্থায় গমের বস্তা গুলি উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় তিনি নিতপুর খাদ্য গুদাম পরিদর্শন করেন এবং খাদ্য গুদামের সব কিছু ঠিক আছে বলে জানান।

আটককৃত গমসহ ট্রাক্টর থানা হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় নিতপুর খাদ্য গুদামের ওসিএলএসডিকে থানায় নিয়মিত মালার নির্দেশ দেওয়া হয়েছে বলেও তিনি জানান। গমগুলি কৌশলে সরকারি সিলমোহর যুক্ত বস্তা সংগ্রহ করে নিতপুর খাদ্যগুদামে ঢোকার চেষ্টাকারী নাসির উদ্দীন পোরশা উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক বলে অনেকেই জানিয়েছেন।