বগুড়ার ধুনট উপজেলায় ১৪৪ ধারা জারি

ছাত্রলীগের দু’পক্ষের পাল্টাপাল্টি বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে বগুড়ার ধুনট উপজেলার মুজিব চত্বর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মুজিব চত্বর ও তার আশপাশের ৪০০ গজ এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে ১২ ঘন্টার জন্য। এ আদেশ জারি করেন ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী বিচারক সঞ্জয় কুমার মহন্ত।

জানা যায়, আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ধুনট শহরের মুজিব চত্বর এলাকায় বিক্ষোভ সমাবেশ আহবান করেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন। একই সময় একই স্থানে পৌর ছাত্রলীগের সাবেক সদস্য রাসেল খন্দকার পাল্টা বিক্ষোভ সমাবেশ আহবান করেন। ছাত্রলীগের দু’পক্ষের পাল্টাপাল্টি বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করে। এ অবস্থায় গতকাল রাত সাড়ে ১১টার দিকে মুজিব চত্বর এলাকায় ও তার আশেপাশে বিকট শব্দে পর পর ৭টি ককটেল বিস্ফোরিত হয়।

এ কারণে গতকাল মধ্যরাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার আদেশে শহর এলাকায় মাইকিং করে ১৪৪ ধারা ঘোষণা করা হয়। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার ফেসবুক পেজে এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী আজ বৃহস্পতিবার মুজিব চত্বর ও তার আশপাশের এলাকায় সকল প্রকার সমাবেশ, সভা, মিছিল, মিটিং ও গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। এই আইন যারা মানবে না তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ প্রসঙ্গে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) বলেন, মুজিব চত্বর এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া মুজিব চত্বর ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।