গেইল-রাসেলদের ছাড়াই মাশরাফিদের বিপক্ষে উইন্ডিজ দল

বিশ্বকাপের প্রস্তুতি পর্বে বিশ্রাম পাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটাররা। ৫ মে থেকে আয়ারল্যান্ডে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে শক্তিশালী দল নিয়ে মাঠে নামছে না ক্যারিবীয়রা। স্বাগতিক আয়ারল্যান্ড ও বাংলাদেশের সঙ্গে ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণায় চমকই রাখলো ক্রিকেট উইন্ডিজ। যেখানে নেই বেশ কয়েকজন সেরা তারকা।

১৪ সদস্যের দলে রাখা হয়নি ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, কার্লোস ব্র্যাথওয়েটরা, আলজারি জোসেফদের। সন্দেহ নেই এটা প্রস্তুতি পর্বে টাইগার ক্রিকেটারদের জন্য দুঃসংবাদ! সেরা ক্রিকেটারদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন না মাশরাফি বিন মর্তুজারা।

তবে দলের অধিনায়ক হিসেবে আছেন জ্যাসন হোল্ডারই। কিন্তু অন্য তারকাদের বিশ্রামে রেখেছেন নির্বাচকরা। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের পরিচালক জিমি অ্যাডামস অবশ্য স্পষ্ট জানালেন-, ‘দেখুন, এতো আলোচনার কিছু নেই। এটি বিশ্বকাপ দল নয়। অনেক খেলোয়াড়ই আইপিএলের জন্য এই সিরিজে খেলতে পারছেন না।’

এরমধ্যে আন্দ্রে রাসেল আইপিএলে ব্যাট হাতে ঝড় তুলছেন প্রায় প্রতি ম্যাচে। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ব্যস্ত থাকায় তিনি মিস করছেন ত্রিদেশীয় সিরিজ।

দলে ডাক পেলেন উইকেটরক্ষক শেন ডাউরিচ ডাক পেলেন। প্রায় দুই বছর পর ওয়ানডে দলে ডাক পেলেন শ্যানন গ্যাব্রিয়েল ও জোনাথন কার্টার। দল নির্বাচনে নতুন এক নিয়ম চালু করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। যেখানে ক্রিকেটারদের উপস্থিতির নিশ্চয়তা, ফর্ম ও ফিটনেস গুরুত্ব পাবে।

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ৫ থেকে ১৭ মে ডাবলিনে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় ওয়ানডে টুর্নামেন্ট। ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু আইসিসি ওয়ানডে বিশ্বকাপ।

ওয়েস্ট ইন্ডিজ দল-
জ্যাসন হোল্ডার (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, শেন ডাউরিচ (উইকেটরক্ষক), কেমার রোচ, সুনীল আমব্রিস, রেমন্ড রেইফার, ফ্যাবিয়ান অ্যালেন, অ্যাশলি নার্স, রোস্টন চেজ, ও জোনাথন কার্টার।

Scroll to Top