বিশ্রাম চান তামিম

বিশ্বকাপ থেকে শুরু করে শ্রীলংকা সিরিজ পযান্তু তেমন কোন রান পাননি তামিম ইকবাল। তিন ফরম্যাটের ক্রিকেটে দেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক আছেন বিষম চাপে। বিশ্বকাপে প্রত্যাশার দাবি মেটাতে পারেনি তার ব্যাট। টুর্নামেন্টে ২৩৫ রান করলেও তামিমের ব্যাটিংয়ের ধরন, স্ট্রাইক রেট দেশজুড়ে তুমুল সমালোচনার খোরাক যুগিয়েছে।

বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরে গিয়েছিলেন ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে। সেখানেও ফ্লপ এই বাঁহাতি ওপেনার। তিন ম্যাচে করেছেন মাত্র ২১ রান। তার নেতৃত্বে বাংলাদেশ দলও লঙ্কা সফরে হোয়াইটওয়াশ হয়েছে। শ্রীলঙ্কা সফরের পর সাকিব আল হাসান বিশ্রামের পরামর্শ দিয়েছিলেন তামিমকে। সতীর্থের পরামর্শটা হয়তো মনে ধরেছে অভিজ্ঞ এই ব্যাটসম্যানের। এবং সেই পথে হাঁটছেন তিনি।

আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় টি-২০ সিরিজে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তামিম। এই হোম সিরিজে বিশ্রাম চেয়ে বিসিবির কাছে চিঠি দিয়েছেন এই ওপেনার।

বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খান ক্রিকবাজকে এই তথ্য নিশ্চিত করেছেন। বিশ্রাম চেয়ে তামিমের চিঠি দেয়া প্রসঙ্গে বিসিবির এই পরিচালক গতকাল বলেছেন, ‘এই বিষয়ে তামিমের কাছ থেকে আমরা একটি চিঠি পেয়েছি। ঈদের ছুটির পর আমরা এই বিষয়ে সিদ্ধান্ত নিব।’