bd cricket team

সামর্থ্যের চেয়েও বেশি দিচ্ছেন তাসকিনরা, পারফরম্যান্সে সন্তুষ্ট অধিনায়ক

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে শুরুতে বোলিং নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। মেঘলা আবহাওয়া এবং উইকেটে থাকা ঘাসের পূর্ণ সুবিধা নিয়ে অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেছেন টাইগার বোলাররা। তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিনদের এমন পারফরম্যান্সে সন্তুষ্ট অধিনায়ক।

রানপ্রসবা চট্টগ্রামের উইকেট বরাবরই একটু পেস সহায়ক। শুক্রবার (৩ মে) প্রথম টি-টোয়েন্টিতে সেটা কাজেও লাগিয়েছেন পেসাররা। বিশেষ করে তাসকিন আহমেদের কথা বলতেই হয়। ম্যাচের দশ ওভারের মধ্যেই জিম্বাবুয়ের মেরুদণ্ড ভেঙে দেয়ার কাজটা করেছেন তিনি।

জিম্বাবুয়ের ইনিংসের সপ্তম ওভারে পরপর দুই বলে শন উইলিয়ামস ও রায়ান বার্লকে আউট করেন তাসকিন। ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা ক্লাইভ মাদান্দেকেও ফেরান তিনি। ৪ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নেয়া এই বোলারের ঝুলিতেই গেছে ম্যাচসেরার পুরস্কার। ম্যাচ শেষে পুরস্কার নিতে এসে এই পেসার জানিয়েছেন, সামর্থ্যের চেয়েও বেশি দেয়ার চেষ্টা করেছেন ম্যাচে, আর সে কারণেই সাফল্য এসেছে।

শুধু নিজের কথাই বলেননি তাসকিন। পুরো বোলিং ইউনিটেরই প্রশংসা করেছেন তিনি। প্রশংসা অবশ্য প্রাপ্যও সবার। ১৮ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই চমক দেখিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। দুর্দান্ত সব ইয়োর্কারের ফুলঝুরি সাজিয়ে বসেছিলেন এই পেসার। ৪ ওভারে ১৫ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। শুরুর দিকে শেখ মেহেদীও ছিলেন দুর্দান্ত। ৪ ওভারে ১৬ রানে ২ উইকেট নেন এই স্পিনার।

বোলারদের পারফরম্যান্সে সন্তুষ্ট অধিনায়ক শান্তও, ‘আজ সবাই খুব ভালো খেলেছে। তাসকিন, মেহেদী, আসলে সব বোলারই আজ ভালো শুরু করেছে এবং আমি তাতে খুব খুশি।’

আগামী রোববার (৫ মে) সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে। সেই ম্যাচেও তাসকিনরা এমন দাপট দেখাতে পারেন কিনা সেটাই এখন দেখার বিষয়।

Scroll to Top