নিজের সময়ের সেরা পাঁচ ব্যাটসম্যান যারা, ডেল স্টেইন

২০০৪ সালে অভিষেকের পর থেকে গতির ঝড় তুলে অনেক ব্যাটসম্যানের বুক কাঁপিয়েছেন ডেল স্টেইন। আবার অনেক ব্যাটসম্যান কঠিন সময়ও দিয়েছেন তাকে। এদের মধ্যে সেরা কারা? দক্ষিণ আফ্রিকান পেসার বেছে নিলেন পাঁচজনকে।

সোমবার টুইটারে ভক্তদের প্রশ্নের উত্তর দিচ্ছিলেন দক্ষিণ আফ্রিকার এই ফাস্ট বোলার। যেখানে এক ভক্ত তাঁকে প্রশ্ন করেন, আপনি যাদের বল করেছেন, তাদের মধ্যে থেকে কাকে সেরা বাছবেন? স্টেইন এক জনের নাম না করে পাঁচ জনকে বেছে নেন। সেই পাঁচ ব্যাটসম্যান হলেন: রিকি পন্টিং, ক্রিস গেইল, কেভিন পিটারসেন, শচীন টেন্ডুলকার এবং রাহুল দ্রাবিড়।

ক্রিকেট ভক্তের প্রশ্নের জবাবে স্টেন টুইটারে লেখেন, ‘‘সবাই খুব ভাল ব্যাটসম্যান ছিল। যেমন পন্টিং। আবার শচীন ছিল প্রাচীরের মতো। দ্রাবিড়, গেইল, কেপি- সবাই ভাল ছিল।’’

এই প্রশ্নোত্তর সেশনেই কোন বোলারের বোলিং অ্যাকশন নিখুঁত, তা জানতে চাওয়া হয় স্টেইনের কাছে। তিনি জবাবে কাগিসো রাবাদার অ্যাকশনকে \’গতির পক্ষে মসৃণতম ও সহজতম\’ বলে চিহ্নিত করেন। প্রিয় পেসারদের তালিকায় অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্সকেও রেখেছেন গত বছর লাল বলের ক্রিকেটকে বিদায় জানানো স্টেইন। তবে দক্ষিণ আফ্রিকার হয়ে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন। এই তারকা পেসার ৯৩ টেস্টে তিনি নিয়েছেন ৪৩৯ উইকেট, যা দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ।