টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতেও টস জিতলেন তামিম ইকবাল। আগের ম্যাচের মতো এবারও বাংলাদেশ অধিনায়ক নিলেন ব্যাটিং। প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয় ও আইসিসি ওয়ানডে সুপার লিগের শীর্ষে উঠার হাতছানিতে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামছে বাংলাদেশ।

শরিফুলের অভিষেক, মিঠুনের জায়গায় মোসাদ্দেক। আগের ম্যাচে খরুচে বোলিং করে বাদ পড়লেন তাসকিন আহমেদ। তার জায়গায় অভিষেক হচ্ছে শরিফুল ইসলামের। এরই মধ্যে দেশের হয়ে টেস্ট ও টি-টোয়েন্টি খেলা তরুণ এই বাঁহাতি পেসার বাংলাদেশের ১৩৬তম ওয়ানডে ক্রিকেটার।

আগের ম্যাচের বাজে শট কাল হলো মোহাম্মদ মিঠুনের জন্য। একাদশে জায়গা হারালেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। তার জায়গায় সুযোগ পেয়েছেন মোসাদ্দেক হোসেন। তরুণ এই অফ স্পিনিং অলরাউন্ডার সবশেষ ওয়ানডে খেলেন ২০১৯ সালের জুলাইয়ে, শ্রীলঙ্কার বিপক্ষেই। বাংলাদেশ দলে পরিবর্তন এই দুইটি। প্রথম ওয়ানডের মাঝপথে বিসিবি প্রধান নাজমুল হাসান বলেছিলেন, লিটন দাসকে মিডল অর্ডারে দেখতে চান তিনি। তবে আপাতেত টপ অর্ডারেই থাকছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

Scroll to Top