pep

পেপ গার্দিওলা বিশ্বের সেরা ম্যানেজার: ক্লপ

আবারও ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা উঠেছে ম্যানচেস্টার সিটির হাতে। এ নিয়ে টানা চতুর্থবার লিগ শিরোপা জিতে প্রিমিয়ার লিগে রেকর্ড গড়ল পেপ গার্দিওলার দল। ম্যানচেস্টার সিটির এই স্প্যানিশ কোচকে বর্তমান সময়ের সেরা কোচ হিসেবে আখ্যায়িত করেছেন লিভারপুলের কোচ জার্গেন ক্লপ।

ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২৩-২৪ মৌসুম শেষ হয়েছে। আর গত তিনবারের মতো এবারই শিরোপা জয় করেছেন ম্যানসিটি। এর আগে লিভারপুল কোচ জানিয়েছিলেন, চলতি মৌসুম শেষ লিভারপুলের দায়িত্ব ছাড়ছেন তিনি। আর লিভারপুলের শেষ ম্যাচে ক্লপকে বেশকিছু বিষয়ে প্রশ্ন করা হয়। সেখানে ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলাকে প্রশংসায় ভাসিয়েছেন ক্লপ। এই জার্মান কোচ জানিয়েছেন, বিশ্বের সেরা ম্যানেজার হচ্ছেন গার্দিওলা।

ক্লপ বলেন, ‘১১৫ টা অভিযোগ নিয়ে সিটির সঙ্গে যা-ই হোক না কেন, পেপ গার্দিওলা বিশ্বের সেরা ম্যানেজার। এই ক্লাবেই (ম্যানচেস্টার সিটি) অন্য কোন ম্যানেজারকে এনে দাঁড় করিয়ে দেন, তারা টানা চারবার লিগ জিততে পারবে না।’

দীর্ঘ ৯ মৌসুম লিভারপুলের দায়িত্বে ছিলেন ক্লপ। তার হাত ধরেই ৩০ বছর পর লিগ শিরোপা জেতে লিভারপুল। ক্লপের অধীনেই ১৪ বছর পর চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও জেতে অলরেডরা।

এদিকে আগেই নিশ্চিত হয়ে রয়েছে আগামী মৌসুমে লিভারপুলের দায়িত্ব নেবেন কে। ডাচ ক্লাব ফেইনুর্দের কোচ আর্না স্লট আগামী মৌসুমে লিভারপুলের দায়িত্ব নিবেন। নতুন কোচকে স্বাগত জানাতে বললেন ক্লপ।

জার্গেন ক্লপ বলেন, ‘যেভাবে আপনারা আমাকে স্বাগত জানিয়েছিলেন, সেভাবে নতুন ম্যানেজারকে স্বাগত জানাবেন। প্রথম দিন থেকে আপনারা তার পাশে থাকবেন, তার প্রতি বিশ্বাস রাখবেন, দলকে তাগিদ দিবেন। আমি এখন আপনাদেরই একজন।’

Scroll to Top