গুঞ্জনকে বাস্তবায়ন করে পিএসজিতেই মেসি

গত কয়েকদিন ধরে চলা গুঞ্জনকে বাস্তবায়ন করে অবশেষে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজিতে যোগ দিলেন লিওনেল মেসি। এজন্য এই তারকা খেলোয়াড় আজই ফ্রান্সে যাবেন। ফ্রান্সের জনপ্রিয় সংবাদ মাধ্যম এল ইকুইপ বিষয়টি নিশ্চিত করেছে।

প্যারিস সেন্ট জার্মেইয়ের সাথে মেসির চুক্তি হয়েছে দুই বছরের। এরপর দুই পক্ষের সমঝোতায় চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়তে পারে। ফরাসি লিগ ওয়ানের ক্লাবটিতে প্রতি মৌসুমে ৩৫ মিলিয়ন ইউরো পাবেন ছয় বারের ব্যালন ডি অর জয়ী। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ ৩৪৮ কোটি ৩২ লাখ টাকারও বেশি।

এক টুইট বার্তায় জনপ্রিয় সাংবাদিক মোহামেদ বোহাফসি লেখেন, ‘লিওনেল মেসি এখন প্যারিসিয়ান। তিন বছরের জন্য চুক্তি করা হয়েছে। এর মধ্যে শেষ বছরটি ঐচ্ছিক। আলোচনার ‍মাধ্যমে দুই বছরের পর সেটি বাড়ানো যাবে। আজ বিকেলেই প্যারিসে যাওয়ার কথা তার। সন্ধ্যা বা আগামীকাল সকালে মেডিকেল টেস্ট হবে।’

গত ৩০ জুন বার্সার সাথে মেসির চুক্তি শেষ হয়ে যায়। শৈশবের ক্লাবের সাথে নতুন চুক্তির দ্বারপ্রান্তে ছিলেন ছয়বারের বর্ষসেরা খেলোয়াড়। কিন্তু লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নীতির মারপ্যাঁচে পড়ে দীর্ঘ ২১ বছরের বন্ধন ছিন্ন করতে বাধ্য হন মেসি।

গত ৮ আগস্ট বার্সাকে আনুষ্ঠানিক বিদায়ী বার্তায় মেসি বলেছিলেন, পিএসজি তার জন্য কেবল একটি সম্ভাবনা, ‘অনেক কিছুরই সম্ভাবনা আছে। এই মুহূর্তে কোনো কিছুই নিশ্চিত নয়। ক্লাব থেকে যখন আনুষ্ঠানিকভাবে জানানো হলো, আমি অনেক ফোন কল পেয়েছি। অনেক ক্লাবই আগ্রহ দেখিয়েছে।’

সংবাদ সূত্রঃ এল ইকুইপ