উপজেলা চেয়ারম্যান বাসায় বসে টিকা নিলেন

রাজশাহীর তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না করোনাভাইরাসের টিকা নিয়েছেন বাসার মধ্যেই। তিনি আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে পৌর সদরের তার সরকারি বাসায় টিকা নেন।

জানা গেছে, নির্ধারিত টিকাদান কেন্দ্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রায় দুই কিলোমিটার দূরত্বে তার বাসা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে দুজন কর্মী গিয়ে চেয়ারম্যানকে টিকা দিয়ে এসেছেন।

তবে টিকা পুশ করেছেন টিকাবহনকারী নিশান। এ সময় টিকাদানকর্মী জহির উদ্দিন সেখানে উপস্থিত ছিলেন। ওই টিকাদানের ছবি মোবাইলে তুলে সামাজিক যোগোযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেন চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী পরিচয়দানকারী জামিল রহমান। ওই পোস্টে টিকা পাওয়ায় চেয়ারম্যান প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেন। সবাইকে টিকা নেওয়ারও বার্তা দেওয়া হয় সেখানে। মুহূর্তেই এ ঘটনা ছড়িয়ে পড়ে। এলাকার সচেতন লোকজন চেয়ারম্যানের এমন কাণ্ডে ক্ষোভ প্রকাশ করেন।

চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না নিজেই বাসায় বসে টিকা নেওয়ার বিষয়টি স্বীকার করেছেন। তিনি জানান, গত ৩১ মে দ্বিতীয় ডোজ নেওয়ার কথা থাকলেও আজ মঙ্গলবার করোনার দ্বিতীয় ডোজ নিয়েছেন তিনি। অসুস্থজনিত কারণে সময়মতো টিকা নিতে পারেননি বলে জানান চেয়্যারম্যান।

উপজেলা চেয়ারম্যান দাবি করেন, টিএইচও কয়েকদিন ধরেই তাকে জানাচ্ছিলেন টিকা এসেছে। দ্বিতীয় ডোজ নেওয়ার জন্য তাগাদাও দিচ্ছিলেন। দাপ্তরিক কাজে আগামীকাল বুধবার নাগাদ তিনি ঢাকায় যাবেন। বিষয়টি টিএইচওকে ফোনে জানান। এরপর তার বাসায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে টিকা পাঠানো হয়।

এদিকে, তানোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. বার্নাবাস হাঁসদাকও চেয়ারম্যানের বাসায় দুই কর্মীসহ টিকা পাঠানোর বিয়ষটি স্বীকার করেছেন।