শহিদ আফ্রিদির বিকল্প পেয়ে গেছে পাকিস্তান!

ভারতের বিপক্ষে পাকিস্তানের প্রথম ম্যাচের জয় ছিল ১০ উইকেটের ব্যবধানে। দুই ওপেনার ছাড়া আর কেউই ব্যাটিং পাননি সেদিন। তবে উদ্বোধনী জুটি আর পরের দুই ম্যাচে ম্যাচ শেষ করতে পারেনি। খেলা গড়িয়েছে সপ্তম ব্যাটার পর্যন্ত। দুই ম্যাচেই পাকিস্তানকে জয় এনে দিয়েছেন মারকুটে ব্যাটার আসিফ আলি।

নিউজিল্যান্ডের ম্যাচে ১২ বলে ২৭ এবং আফগানিস্তানের সঙ্গে ৭ বলে ২৫ রানের ঝড়ো ক্যামিওতে জয় নিশ্চিত করেছেন আসিফ। দুই ম্যাচে মোট ১৯ বল খেলে সাতটি ছক্কা হাঁকিয়েছেন তিনি। শেষদিকে ক্রমবর্ধমান রানরেটের চাহিদাটা সহজেই মিটিয়ে দিয়েছেন ৩০ বছর বয়সী এ ব্যাটার।

আর তাই তো তাকে দেখে পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা মারকুটে অলরাউন্ডার শহিদ আফ্রিদির কথা মনে পড়ছে দেশটির সাবেক অফস্পিনার সাঈদ আজমলের। বিশেষ করে আফগানিস্তানের বিপক্ষে এক ওভারে চারটি ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতানোর পর আসিফের প্রশংসায় পঞ্চম আজমল।

তিনি বলেছেন, ‘আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটিতে শহিদ আফ্রিদি ও আব্দুল রাজ্জাকের ঝলক দেখিয়েছে আসিফ আলি। অনেকদিন পর কাউকে শহিদ আফ্রিদির মতো অবলীলায় ছক্কা হাঁকাতে দেখলাম। সে দারুণ খেলেছে। আশা করবো সামনে ম্যাচগুলোতে এটি চলমান থাকবে।’

পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেডে খেলেন আসিফ আলি। সেই দলের সহকারী কোচ আজমল। পিএসএলের পঞ্চম আসরের খুব একটা ফর্মে ছিলেন না আসিফ। তবু তার প্রতি পূর্ণ সমর্থনই দিয়েছিল ইসলামাবাদ।

সেই কথা জানিয়ে আজমল আরও বলেন, ‘আমরা তার প্রতিভার ওপর ভরসা করে তাকে পূর্ণ সমর্থন দিয়েছি। পঞ্চম আসরে সে তেমন ভাল ফর্মে ছিল না। তবু আমরা তাকে সমর্থন দিয়ে গেছি।’

Scroll to Top