২০৬ রানের বিশাল লক্ষ্য ব্যাটিংয়ে বাংলাদেশ

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে প্রথমে ব্যাট করা জিম্বাবুয়ে বাংলাদেশ বোলারদের বেধড়ক পিটিয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২০৫ রানের বিশাল সংগ্রহ গড়েছে।

বাংলাদেশ বোলাররা শুরুটা ভালো করলেও শেষদিকে তাল হারিয়ে ফেলে। চতুর্থ উইকেট জুটিতে ওয়েসলি মাধভেরে ও সিকান্দার রাজা মাত্র ৪৩ বলে ৯১ রানের ঝড় তোলেন। এই জুটিই মূলত স্বাগতিকদের দু’শ রানের কোঠা পার করে দেয়।

জিম্বাবুয়ের ব্যাটিংয়ে দলীয় তৃতীয় ওভারে ওপেনার রেগিস চাকাভাকে ফেরান মোস্তাফিজুর রহমান। ব্যক্তিগত ৮ রানে থাকা এই ব্যাটার নাজমুল হোসেন শান্তর কাছে ক্যাচ দেন। ওপের আরেক ওপেনার ক্রেইগ আরভিনকে বোল্ড করেন মোসাদ্দেক হোসেন। সপ্তম ওভারের প্রথম বলে ১৮ বলে ২১ করে বিদায় নেন জিম্বাবুয়ে অধিনায়ক।

তবে তৃতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে। শন উইলিয়ামসকে নিয়ে ৩৭ বলে ৫৬ রানের ঝড়ো পার্টনারশিপ গড়েন ওয়েসলি মাধভেরে। অবশেষে এই জুটি ভাঙেন মোস্তাফিজ। উলিয়ামসকে বোল্ড করেন কাটার মাস্টার। ১৩ তম ওভারে দলীয় ৯৯ রানের মাথায় ১৯ বলে ৩৩ করে ফেরেন উইলিয়ামস। তিনি ৪টি চার ও একটি ছক্কা হাঁকান।

এরপর রাজার সঙ্গে ফের ঝড় তোলেন মাধভেরে। এই ব্যাটার শেষ ওভারে গিয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। তিনি ৪৬ বলে ৯টি চারে ৬৭ করেন। অপরদিকে রাজা ছিলেন বিধ্বংসী। শেষ পর্যন্ত অপরাজিত থেকে তিনি ২৬ বলে ৬৫ রান করেন। তার ইনিংসে ছিল ৭টি চার ও ৪টি ছক্কা।

এর আগে শনিবার হারারে স্পোর্টস গ্রাউন্ডে বিকেল ৫টায় ম্যাচটি মাঠে গড়ায়। যেখানে টস হেরে ফিল্ডিং পেয়েছে টাইগাররা।

জিম্বাবুয়ে নিজেদের শেষ পাঁচ টি-টোয়েন্টি ম্যাচের সবকটিতেই জিতেছে। তবে বাংলাদেশ মাত্র একটি জিতেছে। হেরেছে তিনটিতে। এক ম্যাচ পরিত্যক্ত হয়।

জিম্বাবুয়ে একাদশ: রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ক্রেইগ আরভিন (অধিনায়ক), ওয়েসলি মাধভেরে, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন শাম্বা, রায়ান বার্ল, লুক জংওয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড নাগারভা, তানাকা চিভাঙ্গা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, আনামুল হক, নাজমুল হোসেন শান্ত, মুনিম শাহরিয়ার, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, নুরুল হাসান (অধিনায়ক ও উইকেটরক্ষক), নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

Scroll to Top