mohamedan

মোহামেডানকে হারিয়ে ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

ময়মনসিংহে হাজার হাজার দর্শকদের উন্মাদনার দারুণ প্রতি উত্তর দিয়েছে আজ ফেডারেশন কাপের ফাইনাল। বুধবার (২২ মে) জেলার রফিকউদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে উপস্থিত প্রায় ১০ হাজার দর্শক প্রাণভরেই উপভোগ করেছেন ফাইনাল। যেখানে শ্বাসরুদ্ধকর ম্যাচে মোহামেডানকে ২-১ গোলে হারিয়ে ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস।

ম্যাচের ৬৩ মিনিটে গোল করে এগিয়ে গিয়েছিল মোহামেডান। ইমানুয়েল সানডের সেই গোলের পর খেলাটা ঝুঁকে ছিল সাদাকালোদের দিকেই। কিন্তু ৮৬ মিনিটে বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মিগুয়েল দামাসেনোর দারুণ এক গোলে শেষ পর্যন্ত ফেডারেশন কাপের ফাইনাল গড়ায় অতিরিক্ত সময়ে। নির্ধারিত সময়ে খেলাটি ১-১ গোলে অমীমাংসিত।

ম্যাচের অতিরিক্ত সময়ের প্রথমার্ধে কিংসের জাহিদ গোল করেন। সেই গোল নিয়ে মোহামেডানের জোর আপত্তি ছিল। দশ মিনিট বিলম্ব করে মাঠে নামে মোহামেডান। দ্বিতীয়ার্ধে মোহামেডান একটি গোলের সুযোগ পেয়েছিল। ইমনের শট পোস্টের গা ঘেষে বাইরে গেলে হতাশায় পুড়তে হয় মোহামেডানকে। একই স্কোরলাইনে স্বাধীনতা কাপেও মোহামেডানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল কিংস।

২০১৮ সালে ঘরোয়া ফুটবলে শীর্ষ স্তরে আসার পর অনেক কীর্তিই গড়েছে বসুন্ধরা কিংস। এক মৌসুমে সব ট্রফি কখনো জিততে পারেনি। আজ সেই কীর্তিও করল। স্বাধীনতা কাপ, লিগ ও ফেডারেশন কাপ তিনটি ট্রফিই জিতল কিংস। তিনটিতেই কিংসের প্রতিপক্ষ ছিল মোহামেডান। ২০১৩ সালে শেখ রাসেল ও ২০০২ সালে মোহামেডান এই কীর্তি গড়েছিল।

Scroll to Top