রিয়ালকে আটকে দিলো ভিয়ারিয়াল

ক্লাব বিশ্বকাপ জিতে সরাসরি বড়দিনের ছুটিতে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। সেই ছুটি কাটিয়ে মাঠের খেলায় ফিরতেই ছন্দপতন ঘটল বিশ্বচ্যাম্পিয়নদের। অবনমন অঞ্চলের পাশে ঘুরতে থাকা ভিয়ারিয়ালের মাঠ থেকে পয়েন্ট খুইয়ে ফিরেছে সান্তিয়াগো সোলারির শিষ্যরা।

বৃহস্পতিবার রাতে ভিয়ারিয়ালের মাঠে এগিয়ে থাকার পরও ২-২ গোলের ড্র নিয়ে ফিরেছে রিয়াল। পয়েন্ট হারানোর সঙ্গে লস ব্লাঙ্কোসদের জন্য দুঃসংবাদ, ম্যাচের বিরতিতে আবারো চোটের কারণে মাঠ ছেড়েছেন গ্যারেথ বেল। ইনজুরি ও অন্যান্য কারণ মিলিয়ে মৌসুমে মোট ১৫বার এই ওয়েলস ফরোয়ার্ডের বদলি নামাতে হয়েছে রিয়াল কোচকে।

\"\"

ভিয়ারিয়ালের মাঠে সান্তি কাজেরোলার গোলে ৪ মিনিটেই পিছিয়ে পড়ে রিয়াল। তিন মিনিট বাদেই সেই গোল শোধ দেন করিম বেনজেমা। পরে ২০ মিনিটে রাফায়েল ভারানে গোল করলে এগিয়ে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধে বেলকে না পেয়ে মাঠে গতি হারায় রিয়াল। সেই সুযোগে ম্যাচের ৮২ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে রিয়ালের কাছ থেকে দুই পয়েন্ট কেড়ে নেন কাজেরোলা।

ম্যাচে এগিয়ে থেকেও পয়েন্ট হারানোর পেছনে বেলের অভাবকেই দায়ী করেছেন রিয়াল কোচ সোলারি। দ্বিতীয়ার্ধে পর্যাপ্ত কাউন্টার অ্যাটাক না করতে পারায় প্রতিপক্ষ চেপে বসে পয়েন্ট কেড়ে নিয়েছে বলে বক্তব্য তার।

\"\"

‘যখন জয়টা আমাদের হাতে তখনই আমরা ম্যাচটা হাত থেকে ফেলে দিয়েছি। প্রতিপক্ষ নিজেদের মাঠে খেলেছে। ওরা প্রচুর চাপ দিয়ে খেলেছে এবং পয়েন্ট আমাদের হাত থেকে কেড়ে নিয়েছে। গ্যারেথের অভাবটাই আমাদের ভুগিয়েছে। আমরা কাউন্টার অ্যাটাকে প্রচুর ভুল করেছি। গ্যারেথ এই কাজে একজন বিশেষজ্ঞ।’

পয়েন্ট খোয়ালেও টেবিলের চারেই অবস্থান রিয়ালের। ১৭ ম্যাচে ৩০ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ৩৭ পয়েন্টে শীর্ষে বার্সেলোনা। দুইয়ে থাকা অ্যাটলেটিকোর পয়েন্ট ৩৪।

লেটেস্টবিডিনিউজ.কম/পিএস