সুনামগঞ্জে বিয়ের দাওয়াতে গিয়ে নৌকাডুবি, বাবা-মেয়ে নিখোঁজ

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা থেকে একটি বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে নৌকাডুবিতে আব্দুস সালাম (২৫) ও তাঁর মেয়ে তানজিনা বেগম (৩) নামে দু\’জন নিখোঁজ হয়েছেন। শনিবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার সুখাইড়-রাজাপুর দক্ষিণ ইউনিয়নের শয়তানখালী নামক হাওরে এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজদ্বয় উপজেলার সদর ইউনিয়নের হলিদাকান্দা গ্রামের বাসিন্দা।

স্থানীয় এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে সালামসহ একই গ্রামের পাঁচ-সাতজন একটি বড় নৌকা নিয়ে পার্শ্ববর্তী জামালগঞ্জ উপজেলার ফেনারবাক ইউনিয়নের আমানিপুর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠানে যাওয়ার জন্য রওনা দেন।

গাগলাজুর বাজার ও আমানিপুর গ্রামের মাঝামাঝি শয়তানখালী নামক হাওরে যাওয়া মাত্রই আকস্মিক ঝোড়ো বাতাসের কবলে পড়ে নৌকাটি ডুবে যায়। পরে স্থানীয় এলাকাবাসী বিষয়টি টের পেয়ে তারা ইঞ্জিনচালিত কয়েকটি ট্রলার নিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে হাওরের পানি থেকে অন্যদের উদ্ধার করতে পারলেও আব্দুস সালাম ও তার মেয়ে তানজিনা নিখোঁজ হয়।

রবিবার এ রিপোর্ট লেখা পর্যন্ত স্থানীয় এলাকাবাসী ও মোহনগঞ্জ দমকল বাহিনীর ডুবুরিরা তাদের উদ্ধারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ধর্মপাশা থানার ওসি মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, নিখোঁজ বাবা-মেয়েকে উদ্ধারে তৎপরতা অব্যাহত রয়েছে।