শ্রীমঙ্গলে বেশি দামে আলু বিক্রি করায় ১ লক্ষ ৭ হাজার টাকা জরিমানা

Sreemangal

অরবিন্দ দেব, (মেীলভীবাজার প্রতিনিধি): সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে আলু বিক্রি করায় শ্রীমঙ্গলে পাইকারি আলুর বাজারে অভিযান চালিয়ে বেশি দামে আলু বিক্রি করায় ৭ পাইকারি দোকানকে ১ লাখ ৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার শ্রীমঙ্গল শহরের পাইকারি আলুর আড়তে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার কার্যালয়ের সহকারি পরিচালক মো. আল আমিন ভোক্তা আইনে এ জরিমানা করেন ।এসময় নিরাপদ খাদ্য অফিসার মুহাম্মদ শামসুল আরেফিন, জেলা বাজার অনুসন্ধানকারী আজবাহার মুন্সি এবং র্যা ব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের একটি চৌকস দল সহযোগিতা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন জানান, অভিযানে নির্ধারিত মূল্য থেকে অধিক দামে আলু বিক্রয় করা, ক্রয় ভাউচার সংগ্রহ না করা, বিক্রয় ভাউচার না দেওয়া, মূল্য তালিকা না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে পোস্ট অফিস রোড ও পুরাতন বাজারে অবস্থিত ৭টি আলুর পাইকারি দোকানকে ১ লক্ষ ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারি পরিচালক আল আমিন আরো জানান, আলু, পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাঁচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ন্যায্যমূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত থাকবে।