করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনকে আইসিইউতে ভর্তি

ছবিঃ সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থার অবনতি হলে সোমবার সন্ধ্যায় তাকে হাসপাতালের আইসিইউতে নেয়া হয়েছে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর বাসভবন ডাউনিং এস্টেটের বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থার অবনতি হলে তাকে ব্রিটেনের একটি হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। সেখানে তিনি চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। গত ২৭ মার্চ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাস ধরা পড়ে। তখন থেকেই তিনি আইসোলেশনে রয়েছেন।

ডাউনিং স্ট্রিট জানায়, তাকে পূর্ব সতর্কতামূলকভাবে আইসিইউতে নেয়া হয়েছে। যদি তার সুস্থ হয়ে ওঠার ক্ষেত্রে ভেন্টিলেটর দরকার হয়, সেই আশঙ্কা থেকেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

করোনাভাইরাস মহামারীর কঠিন সময়ে জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে রানি দ্বিতীয় এলিজাবেথ আত্ম-নিয়ন্ত্রণ এবং দৃঢ়সংকল্প নিয়ে পরিস্থিতি মোকাবেলার ডাক দেয়ার মাত্র এক ঘণ্টা পর জনসনকে হাসপাতালে ভর্তি করার খবর আসে।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন ৬২১ জন রোগী শনাক্তের খবর পাওয়া গেছে। সব মিলিয়ে মারা গেছেন ৪ হাজার ৯৩৪ জন। আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৮০৬ জন।