করোনা থেকে বাঁচাতে শিশুর মুখে ফেস শিল্ড

ছবিঃ সংগৃহীত

বিশ্বব্যাপী এখন আতঙ্কের নাম করোনাভাইরাস। এই ভাইরাসের দাপটে বিপর্যস্ত গোটা বিশ্ব। এর থাবায় প্রতি মুহূর্তে আক্রান্ত হচ্ছে মানুষ করোনাভাইরাসের থাবা থেকে নবজাতককে বাঁচাতে দারুণ উদ্যোগ নিয়েছে থাইল্যান্ডের এক হাসপাতাল। নবজাতকদের জন্য সেখানে ব্যবহার করা হচ্ছে ছোট্ট ফেস শিল্ড বা মুখ ঢাকার শিরস্ত্রাণ। ।

ব্যাংককের ‘প্ররাম ৯’ নামক হাসপাতালে প্রসূতি ওয়ার্ডের নার্সদের কোলে মিনি শিল্ড পরিহিত নবজাতকদের ছবি ভাইরাল হয়েছে সামাজিকমাধ্যমে। এমন অভিনব পদক্ষেপ নেওয়ার জন্য অনেকেই হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন এবং স্বাস্থ্য কর্মীদের প্রশংসা করেছেন

সামুত প্রাকার্ন প্রদেশের পাওলো হাসপাতাল কর্তৃপক্ষও একই ব্যবস্থা গ্রহণ করেছে। হাসপাতাল কর্তৃপক্ষ তাদের ফেসবুক পেইজে লিখেছে, ছোট্ট বন্ধুদের জন্য ফেস শিল্ডসহ আমাদের অতিরিক্ত সুরক্ষা ব্যবস্থা আছে। সদ্যোজাতদের জন্য ফেস শিল্ড।

খাইল্যান্ডের পাওলো হাসপাতালে নবজাতকদের করোনা থেকে রক্ষা করতে শিরস্ত্রাণ পরিয়ে রাখা হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, কম্বলে মুড়ি দেওয়া নবজাতকদের অভিনব শিরস্ত্রাণ পরিয়ে রাখা হয়েছে।

থাইল্যান্ডে শুক্রবার নতুন করে ৪৫ জন করোনা আক্রান্ত হয়েছে। মারা গেছে আরও দু’জন। জানুয়ারিতে করোনাভাইরাসের প্রকোপ বাড়ার পর থেকে দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫০০ ছাড়িয়েছে। মারা গেছে অন্তত ৩৫ জন।