সড়কে যানজট, দুই মাইল হাটলেন প্রেসিডেন্ট

বাংলাদেশে যেখানে ভিআইপিরা রাস্তায় চলাচল করলে যানবাহন বন্ধ করে দেওয়া হয়। আর এতে তীব্র যানজটে নাজেহাল হতে হয় রোগী থেকে শুরু করে সাধারণ মানুষকে। আর এই যানজটে যখন খোদ প্রেসিডেন্ট পড়েন তখন ভাবুন তো কেমন হতে পারে বিষয়টি।

এমনি ঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ায়। বাংলাদেশের মতো ইন্দোনেশিয়ায়ও রাস্তায় তীব্র যানজট সব সময় লেগেই থাকে। আর এমন বিড়ম্বনায় পরে দুই কিলোমিটার পথ হেটে একটি অনুষ্টানে যোগ দিতে গেছেন দেশটির প্রেসিডেন্ট।

বৃহস্পতিবার ছিল ইন্দোনেশিয়ার সামরিক বাহিনীর ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী। এ উপলক্ষে রাজধানী জাকার্তা থেকে একটি সামরিক প্যারেডে যোগ দিতে সিলেগনে যাচ্ছিলেন প্রেসিডেন্ট জোকো। যানজটের ভোগান্তির কারণে স্বয়ং গাড়িবহর থেকে নেমে দুই কিলোমিটার রাস্তা পায়ে হেঁটেই পাড়ি দিলেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জকো উইডোডো। আর এই কারণে বিশ্ব মিডিয়ার শিরোনামে এসেছেন ইন্দোনেশিয়ান এই প্রেসিডেন্ট।

জাকার্তা থেকে সিলেগন যেতে সময় লাগে প্রায় আড়াই ঘণ্টা। গন্তব্যের দুই কিলোমিটার আগেই প্রবল যানজটের কবলে পড়ে প্রেসিডেন্টের গাড়ি বহর। আধ ঘণ্টা ধৈর্য ধরে অপেক্ষাও করেছিলেন। তারপরই গাড়ি থেকে নেমে পড়েন জকো উইডোডো। বাকি পথটুকু হেঁটেই সিলেগনের প্যারেড স্থলে পোঁছেন।

প্রেসিডেন্টের এই ভিডিও ফুটেজে প্রকাশ্যে আসা মাত্রই ভাইরাল হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ০৮ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ