করোনা: চীনে নতুন করে ২ জন আক্রান্ত

আজ রবিবার চীনে করোনাভাইরাসে দুটি নতুন সংক্রমণের তথ্য নিশ্চিত করেছে। এর মধ্য রয়েছেন জার্মানি থেকে চার্টার্ড ফ্লাইটে আসা কভিড-১৯ এর লক্ষণবিহীন এক ব্যক্তি।

এ ছাড়া চারটি নতুন ‘অ্যাসিমপটোমেটিক’ সংক্রমণ ঘটেছে বলে জানায় চীনা কর্তৃপক্ষ।

চীনা স্বাস্থ্য কর্তৃপক্ষের তথ্য থেকে জানা গেছে,শানডং প্রদেশে শনিবার দু’টি নতুৃন সংক্রমণ হয় (দুজন আক্রান্ত হয়)।সেখানে আগের দিনে চারটি সংক্রমণের খবর মিলেছে।

দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন (এনএইচসি) শনিবার তিনটি নতুন ‘অ্যাসিমপটোমেটিক’ সংক্রমণের বিষয় নিশ্চিত করেছে।

রবিবার, চীনা শহর তিয়ানজিননে একজন ‘অ্যাসিমপটোমেটিক’ সংক্রামিত ব্যক্তির সন্ধান মেলে।এই ব্যক্তি ফ্র্যাঙ্কফুর্ট থেকে একটি চার্টার্ড লুফথানসার ফ্লাইটে তিয়ানজিনে আসেন। এই ঘটনাটি রবিবার স্থানীয় সময় মধ্যরাতে জানা যায়।

এই চার্টার ফ্লাইটগুলি বেইজিংয়ে ত্বরিত প্রবেশে গৃহীত পদক্ষেপের অংশ। কারণ চীন এবং জার্মানি কয়েক মাসের লকডাউনের পরে তাদের অর্থনীতি পুনরায় প্রতিষ্ঠিত করতে চাইছে। তিয়ানজিনের বিমানটিতে প্রায় ২০০ যাত্রী বহন করা হয়েছিল।বেশিরভাগই জার্মান ব্যবসায়ী। বুধবার সাংহাইয়ের উদ্দেশ্যে লুফতানসার আরও একটি চার্টার ফ্লাইট ছেড়ে যাবে।

অফিসিয়াল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে তিয়ানজিন সরকার জানিয়েছে, ৩৪ বছর বয়সী জার্মান প্রকৌশলী তিয়ানজিনে আসার পরে করোনাভাইরাস টেস্ট করা হয়। ফলাফল পজিটিভ আসে।
: রয়টার্স