ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা সফলতার সঙ্গে রুখে দিল সিরিয়ার বিমান বাহিনী

Bombing

একের পর এক ইসরায়েলের ক্ষেপণাস্ত্র দৃঢ়তার সঙ্গে রুখে দিয়েছে সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী। তবে এসব হামলা সফলতার সঙ্গে মোকাবেলা করলেও দুই সিরীয় সেনা নিহত হয়। এসময় আহত হয় চার জন।

গত রাতে সিরিয়ার দক্ষিণ, পূর্ব এবং মধ্যাঞ্চলীয় প্রদেশ গুলোতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় বলে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানার বরাত দিয়ে প্রতিবেদন প্রকাশ করে মধ্যপ্রাচ্যভিত্তিক গণমাধ্যম আলজাজিরা।

ইসরায়েল সিরিয়ার দক্ষিণাঞ্চলীয় প্রদেশ সোয়াইদা, পূর্বাঞ্চলীয় দেইর আজ-যোর এবং মধ্যাঞ্চলীয় হোমস প্রদেশে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। সিরিয়ার কয়েকটি সামরিক অবস্থান লক্ষ্য করে একই সময়ে এসব হামলা চালায় ইসরায়েল।

সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী সফলতার সাথে ইহুদিবাদী আগ্রাসন মোকাবেলা করেছে। তবে সোয়াইদা প্রদেশের সালখাদ শহরের একটি সামরিক অবস্থানে ইসরায়েলের একটি ক্ষেপণাস্ত্র আঘাত হানে। এতে দুই সেনা নিহত এবং চারজন আহত হয়েছেন। এ ছাড়া বেশ কিছু সামরিক সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়েছে।

গতকালই সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী ভূমধ্যসাগরের উপকূলবর্তী জাবলে শহরে একটি অপরিচিত ড্রোন ভূপাতিত করে। এর কয়েক ঘণ্টা পর ইসরায়েল এসব ক্ষেপণাস্ত্র হামলা চালায়।