জান্তা সরকারের বিরুদ্ধে সশস্ত্র লড়াইয়ের উদ্দেশ্যে হাতে অস্ত্র নিলেন মিয়ানমারের বিউটি কুইন

অভ্যুত্থান ঘটিয়ে চলতি বছরের ১ ফেব্রুয়ারি মিয়ানমারের ক্ষমতা নিজের হাতে নেয় জান্তা সরকার। দেশজুড়ে এরপর থেকেই শুরু হয়েছে বিক্ষোভ। এতে দেশটির সব শ্রেণির মানুষ সমর্থন দিয়ে গণতন্ত্র ফেরানোর ডাক দিয়ে আন্দোলনে নেমেছে। এবার মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল বিউটি প্রতিযোগিতায় মিয়ানমারের প্রতিনিধিত্বকারী হার্ট হেট হেট অস্ত্র তুলে নিলেন সেনাসরকারের বিরুদ্ধে।

সম্প্রতি নিজের টুইটারে বন্দুক হাতে একটি ছবি পোস্ট করেছেন ৩২ বছরের ওই তরুণী লেখেন, “লড়াই করার সময় এসেছে। আপনার হাতে অস্ত্র, কলম, কি-বোর্ড বা টাকা যাই থাকুক না কেন, তা দিয়ে গণতন্ত্র ফেরানোর লড়াইয়ে যোগ দিন। সবাই সহযোগিতা করলে তবেই এই বিপ্লব সফল হবে।” এছাড়াও টুইটারে এক পোস্টে তিনি চে গুয়েভারার একটি উক্তি উল্লেখ করে বলেন, “বিপ্লব তো আর গাছে ধরা আপেল নয় যে পাকবে আর পড়বে, বিপ্লব অর্জন করতে হয়। আমরা অবশ্যই জিতব।”

উল্লেখ্য, ২০১৩ সালে থাইল্যান্ডে ‘প্রথম মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল’-এ ৬০জন প্রতিযোগীকে পরাজিত করে সেরা সুন্দরীর খেতাব জয় করেছিলেন তিনি। এবার দেশের সেনাশাসকদের বিরুদ্ধে সশস্ত্র লড়াই চালানোর উদ্দেশ্যে এক বিদ্রোহী সংগঠনে যোগ দিয়েছেন তিনি। তার এমন কাজে প্রশংসার ঝড় বয়ে গিয়েছে নেটদুনিয়ায়।

সংবাদ সূত্রঃ স্ট্রেইটস টাইমস