ইসরাইলের হামলার পাল্টা জবাব দিচ্ছে হামাস, এবার ইসরাইলের আরেকটি বিমানবন্দরে হামলা

সংগৃহীত ছবি

দখলদার ইসরাইল ফিলিস্তিনে ক্ষেপণাস্ত্র ও বোমা হামলা চালাচ্ছে। এমনকি ঈদের দিনও ইহুদিবাদীরা হামলা চালিয়েছে। হামলায় এখন পর্যন্ত ৩১ শিশুসহ ১১৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ৫৮০ জন।

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস ইসরাইলের হামলার পাল্টা জবাব দিচ্ছে। ইসরাইলের আরও একটি বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে সংগঠনটি।

সংগঠনটির সামরিক শাখা কাসেম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দা বলেছেন, গত বৃহস্পতিবার ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় রামন বিমানবন্দরে মধ্যম পাল্লার ক্ষেপণাস্ত্র ‘আইয়াশ’-এর সাহায্যে হামলা চালানো হয়েছে। গাজা থেকে বিমানবন্দরটির দূরত্ব প্রায় ২২০ কিলোমিটার। সেখানে ২৫০ কিলোমিটার পাল্লার ক্ষেপণাস্ত্রটির সাহায্যে আঘাত হানা হয়।

এর আগে, ফিলিস্তিনিদের ক্ষেপণাস্ত্র হামলার জেরে ইসরাইলের প্রধান আন্তর্জাতিক বিমানবন্দর বেন গুরিওন বন্ধ করে দেওয়া হয়। এরপর রামন বিমানবন্দর দিয়ে ফ্লাইট পরিচালনা করা হচ্ছিল। বৃহস্পতিবার সেখানেও আঘাত হেনেছে হামাস।

অবশ্য ইসরাইলি কর্তৃপক্ষের দাবি, এই হামলায় রামন বিমানবন্দরের তেমন কোনও ক্ষয়ক্ষতি হয়নি বা কেউ আঘাতও পাননি। তবে সতর্কতাস্বরূপ কিছুক্ষণ উড়োজাহাজ ওঠানামা বন্ধ রাখা হয়েছিল।

সাম্প্রতিক পরিস্থিতির কারণে বিশ্বের সকল বিমান সংস্থাকে ইসরাইলে সব ধরনের ফ্লাইট পরিচালনা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন হামাস নেতা আবু ওবায়দা।

সংবাদ সূত্রঃ জেরুজালেম পোস্ট, আল-জাজিরা, হারেৎজ