সাবেক পুলিশ কর্মকর্তার বাড়ির বাগান থেকে ২৪ জনের দেহাবশেষ উদ্ধার

মধ্য-আমেরিকার প্রজাতান্ত্রিক রাষ্ট্র এল সালভাদরে সাবেক এক পুলিশ কর্মকর্তার বাড়ির বাগান থেকে কমপক্ষে ২৪ জনের দেহাবশেষ উদ্ধার করা হয়েছে। এছাড়াও কর্মকর্তাদের ধারণা সেখানে আরও অন্তত ৪০ জনের মরদেহ মাটিচাপা দেওয়া হয়ে থাকতে পারে। খবর দ্য গার্ডিয়ানের।

দ্য গার্ডিয়ানের প্রকাশিত খবরে বলা হয়েছে, সাবেক ওই পুলিশ কর্মকর্তার নাম হুগো আর্নেস্তো ওসোরিয়ো শ্যাভেজ (৫১)। চলতি মাসে ৫৭ বছরের এক নারী ও তার ২৬ বছরের মেয়েকে হত্যার অভিযোগে ওই কর্মকর্তাকে চালচুয়াপা শহর থেকে গ্রেফতার করা হয়। তিনি মা-মেয়েকে হত্যার কথা স্বীকার করেছেন। এর আগেও, তার বিরুদ্ধে আনা যৌন হয়রানির অভিযোগে তদন্ত হয়েছিল।

হত্যার অভিযোগ স্বীকারের পর ফরেনসিক দল রাজধানী সান সালভাদর থেকে প্রায় ৪৮ মাইল উত্তরে তার বাড়িতে তল্লাশি চালিয়ে কমপক্ষে সাতটি গর্ত খুঁজে পায়। গর্ত খুঁড়ে সেখানে বেশ কয়েকটি মরদেহ মাটিচাপা দেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, এর মধ্যে কয়েকজনকে দু’বছর আগে মাটিচাপা দেওয়া হয়।

সবগুলো মরদেহ উদ্ধার করতে আরও এক মাস সময় লাগতে পারে বলে জানিয়েছে পুলিশ। উল্লেখ্য, লাতিন আমেরিকার মধ্যে ফেমিসাইডের সর্বোচ্চ হার এল সালভাদরে। লিঙ্গ-জনিত কারণে নারী বা মেয়েদের হত্যাকে ফেমিসাইড বলে।

পুলিশের তথ্য অনুযায়ী, এল সালভাদরে গত বছর ৭০ জন নারী হত্যার শিকার হয়েছেন। ২০১৯ সালে এই সংখ্যাটি ছিল ১১১ জন।

Scroll to Top