পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের গুলিতে ১ ফিলিস্তিনি নিহত

ইসরায়েলি সেনাদের গুলিতে পশ্চিম তীরে এক ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। ইসরায়েলের দখলকৃত এলাকাটিতে গতকাল শুক্রবার দুই পক্ষের সংঘর্ষের মধ্যে এ গুলির ঘটনা ঘটে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, গাজায় ১১ দিনের যুদ্ধ শেষে গত সপ্তাহে হামাস ও ইসরায়েল একটি যুদ্ধবিরতিতে পৌঁছালেও ওই অঞ্চলে উত্তেজনা যে এখনও চরমে, পশ্চিম তীরের সংঘর্ষে তাই প্রতীয়মান হচ্ছে। গতকাল শুক্রবার কয়েকশ ফিলিস্তিনি পশ্চিম তীরের উত্তরে নাবলুসের কাছে জড়ো হয়ে ইসরায়েলি বসতি স্থাপনের বিরুদ্ধে বিক্ষোভ দেখায়।

এদের মধ্যে মাস্কে মুখ ঢাকা একদলকে ইসরায়েলি সেনাদের দিকে পাথর ছুড়তে ও টায়ার পোড়াতে দেখা গেছে, জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। সেখানে ‘সহিংস দাঙ্গা’ হয়েছে বলে ভাষ্য ইসরায়েলি সামরিক বাহিনীর।

আগুন জ্বালানো, টায়ার পোড়ানো ও সেনাদের লক্ষ্য করে ফিলিস্তিনিদের পাথর ছোড়ার পাল্টায় ‘দাঙ্গাকারীদের ছত্রভঙ্গ করে দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়’, বলেছে তারা। ‘এক ফিলিস্তিনির নিহত হওয়ার খবর পেয়েছি আমরা। তার আঘাতের কারণ এখনও অজানা। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে,’ বলেছেন ইসরায়েলি সামরিক বাহিনীর এক মুখপাত্র।

সংবাদ সূত্রঃ বার্তা সংস্থা রয়টার্স

Scroll to Top