২৮ আরোহী নিয়ে নিখোঁজ রুশ এন-২৬ বিমান

একটি রুশ যাত্রীবাহী বিমান ২৮ আরোহী নিয়ে মাঝ আকাশ থেকে নিখোঁজ হয়েছে। দেশটির সরকার আজ মঙ্গলবার রাশিয়ার কামচাটকা উপদ্বীপে এন-২৬ বিমানটি নিখোঁজের কথা নিশ্চিত করেছে।

রাশিয়ার জরুরি মন্ত্রণালয় জানিয়েছে, ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পরই আর সন্ধান পাওয়া যায়নি বিমানটির। যাত্রীবাহী বিমানটিতে ২২ যাত্রী এবং ৬ জন ক্রু ছিলেন।

স্থানীয় ট্রান্সপোর্ট প্রসিকিউটর অফিসের মুখপাত্র ভ্যালেন্টিনা গ্লাজোভা জানান, বিমানটি কামচাটকার প্রধান শহর পেদ্রাপাভলোভস্ক -কামচাটস্কি থেকে উপদ্বীপের পালানা শহরে রওনা হয়েছিল। একপর্যায়ে সংযোগ বিচ্ছিন্ন হওয়ার পর বিমানটি নিখোঁজ হয়। নির্ধারিত সময়েও পালানায় অবতরণ করেনি। বিমানটি উদ্ধারে অভিযানে নেমেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। দ্রুত উদ্ধার করা সম্ভব বলে রাশিয়ার ইন্টারফেক্সকে একটি সূত্র জানিয়েছে।

নিখোঁজ হওয়া বিমানটি ১৯৮২ সাল থেকে সেবা দিয়ে আসছে। জরুরি মন্ত্রণালয়ের বরাতে রাশিয়ার রাষ্ট্রীয় নিউজ এজেন্সি তাস জানিয়েছে, পালানা বিমানবন্দরের ১৫ থেকে ২৫ কিলোমিটার এলাকার মধ্যে বিমানটির সন্ধানে উদ্ধার তৎপরতা চালানো হচ্ছে। ধারণা করা হচ্ছে ওখোতাস্ক সাগরে বিধ্বস্ত হতে পারে।

সংবাদ সূত্রঃ নিউজ এজেন্সি তাস