লকডাউনে নির্দিষ্ট সময়ের পর দোকান খোলা রাখলে ট্রেড লাইসেন্স বাতিল: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ঘোষণা দিয়েছেন লকডাউন উপেক্ষা করে দোকানপাট, ব্যবসা-প্রতিষ্ঠান খোলা রাখলে ট্রেড লাইসেন্স বাতিল করা হবে। রাজধানীর বিজয় স্মরণি এলাকা পরিদর্শনের সময় গতকাল সোমবার (৫ জুলাই) তিনি এ কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, “নিজের জন্য, নিজের পরিবারের জন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সবাই যদি নিজ নিজ জায়গা থেকে সচেতন থাকতে পারি তাহলেই সবাই মিলে ভালো থাকতে পারবো। এ সময় সবার সচেতনতাটাই জরুরি। আর এই করোনাকালে সবার জন্য কাজ করে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন, যদি কারও ত্রাণের প্রয়োজন হয় সেক্ষেত্রে ৩৩৩ নম্বরে কল দিলেই ত্রাণ পৌঁছে দেওয়া হবে। এছাড়া নির্দিষ্ট সময়ের পর দোকানপাট কেউ খোলা রাখতে পারবে না। কেউ যদি নির্দেশ অমান্য করে দোকানপাট খোলা রাখেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে ডিএনসিসি।”

মেয়র আরও বলেন, “বিজয় স্মরণি মোড়ের যানজট নিরসনে আন্ডারপাস নির্মাণের পরিকল্পনা করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। এছাড়া সব মোড়ে কানেকটিভিটির মাধ্যমে কীভাবে যানজট নিরসন করা যায় সে ব্যাপারে আমরা পরিকল্পনা গ্রহণ করছি।” পরিদর্শনকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।