রাশিয়ার বেলগোরাদে ইউক্রেনের হামলায় নিহত বেড়ে ২০

রাশিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সীমান্তে আকাশ হামলা চালিয়েছে ইউক্রেন। এ ঘটনায় বেলগোরোড সীমান্তে তিন শিশুসহ নিহত হয়েছেন অন্তত ২০ জন বাসিন্দা। আহত হয়েছেন শতাধিক। গতকাল শনিবার (৩০ ডিসেম্বর) ইউক্রেনের ড্রোন হামলায় এ হতাহতের ঘটনা ঘটেছে বলে দাবি ক্রেমলিনের। খবর বিবিসি।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, ইউক্রেনের একটি নিরাপত্তা সূত্র নিশ্চিত করেছে, শনিবারের (৩০ ডিসেম্বর) অভিযানে শুধুমাত্র সামরিক অবকাঠামোকে লক্ষ্যবস্তু করা হয়েছে। শুক্রবার (২৯ ডিসেম্বর) ইউক্রেনে রাশিয়ার হামলায় ৩৯ জন নিহত হওয়ার পর এই হামলা চালানো হলো।

ইউক্রেনের নিরাপত্তা সূত্র বিবিসিকে বলেছে, ‘ইউক্রেনীয় শহর এবং বেসামরিকদের ওপর রাশিয়ার সন্ত্রাসী হামলার প্রতিক্রিয়া হিসেবে’ রাশিয়ান লক্ষ্যবস্তুতে ৭০টিরও বেশি ড্রোন হামলা চালানো হয়েছে। এই হামলার বিষয়ে রাশিয়ার প্রেসিডেন্টকে অবহিত করা হয়েছে বলেও জানিয়েছেন তার মুখপাত্র।

শনিবার রাশিয়া জাতিসংঘের নিরাপত্তা পরিষদের (ইউএনএসসি) বৈঠকে প্রাণঘাতী এই হামলার বিষয়ে আলোচনার জন্য অনুরোধ করেছে। বৈঠকের সময় জাতিসংঘে রাশিয়ার দূত ভ্যাসিলি নেবেনজিয়া ইউক্রেনকে ‘একটি বেসামরিক লক্ষ্যবস্তুর বিরুদ্ধে ইচ্ছাকৃত, নির্বিচারে আক্রমণ’ চালানোর জন্য অভিযুক্ত করেন।

Scroll to Top