জাপান বিমানবন্দরের রানওয়েতে দুই বিমানের সংঘর্ষ, নিহত ৫

জাপানের রাজধানী টোকিওর হানেদা বিমানবন্দরের রানওয়েতে যাত্রীবাহী বিমানের সাথে সংঘর্ষে দেশটির উপকূলরক্ষী বাহিনীর এক বিমানের অন্তত পাঁচ আরোহী নিহত হয়েছেন। জাপানের পরিবহনমন্ত্রী এ কথা জানিয়েছেন।

জাপানের পরিবহনমন্ত্রী তেতসুয়ো সেইতো বলেছেন, কোস্ট গার্ডের উড়োজাহাজ থেকে পাওয়া তথ্যমতে উড়োজাহাজটির ক্যাপ্টেন বের হতে পেরেছেন। তবে উড়োজাহাজের পাঁচজন আরোহী নিহত হয়েছেন।

আজ মঙ্গলবার (২ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে জাপান টাইমস।

জাপান এয়ারলাইনসের এক মুখপাত্র জানান, আগুন লাগা বিমানের ৩৭৯ জন যাত্রীকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। তাদের মধ্য ৩৬৭ জন যাত্রী ও ১২ জন ক্রু। এদিন সন্ধ্যায় পাওয়া সবশেষ খবর অনুযায়ী, ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভানোর কাজ করছে।

এর আগে জাপান এয়ারলাইনস জানায়, হোক্কাইডোর নিউ চিতোসে বিমানবন্দর থেকে টোকিওর হানেদা বিমানবন্দরে যাচ্ছিল ফ্লাইট ৫১৬। হানেদা বিমানবন্দরে অবতরণের পর ওই বিমানের সঙ্গে জাপান কোস্টগার্ডের একটি বিমানের সংঘর্ষ হয়। সংঘর্ষে যাত্রীবাহী ফ্লাইটের কেউ হতাহত হয়নি। তবে কোস্টগার্ডের বিমানের ৬ আরোহীর মধ্যে ৫ জনের মৃত্যু হয়। পাইলট গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন।

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা ক্ষয়ক্ষতি নিরূপণ এবং জনসাধারণের কাছে তথ্য সরবরাহের জন্য সংশ্লিষ্ট সংস্থাগুলোকে সমন্বয় করার নির্দেশ দিয়েছেন। উল্লেখ্য, টোকিওর দুটি প্রধান বিমানবন্দরের একটি হানেদা। সংঘর্ষের ঘটনার পর বিমানবন্দরটি সব রানওয়ে বন্ধ করে দিয়েছে।

Scroll to Top