গাজায় আরও এক সাংবাদিক নিহত, সর্বমোট ১২০

ইসরায়েলি হামলায় ফিলিস্তিনের গাজায় ইয়াদ আহমেদ আল-রাওয়াগ নামে আরও এক সাংবাদিক নিহত হয়েছেন। তিনি সাউত আল-আকসা রেডিওর সম্প্রচারক ও অনুষ্ঠান উপস্থাপক ছিলেন। স্থানীয় সময় শনিবার (২৭ জানুয়ারি) মধ্যগাজার নুসেইরাত শরণার্থীশিবিরে হামলার এ ঘটনা ঘটে। গাজার সরকারি গণমাধ্যম দপ্তর থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। গত অক্টোবর থেকে এই নিয়ে এখন পর্যন্ত এ উপত্যকায় ইসরায়েলি হামলায় ১২০ সাংবাদিক প্রাণ হারিয়েছেন।

এদিকে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় গাজাজুড়ে ১৭৪ ফিলিস্তিনি নিহত ও ৩১০ জন আহত হয়েছেন।

গাজার দক্ষিণাঞ্চলীয় শহর খান ইউনিসের নাসের হাসপাতালের একজন চিকিৎসক জানিয়েছেন, ইসরায়েলি হামলার ভয়ে তাদের হাসপাতালের ৯৫ শতাংশ কর্মী পার্শ্ববর্তী এলাকা রাফাতে পালিয়ে গেছেন।

অন্যদিকে জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থা ইউএনআরডব্লিউএতে দেওয়া সাহায্য স্থগিতের ঘোষণা দিয়েছে কয়েকটি পশ্চিমা দেশ। ইসরায়েলের এক অভিযোগের পরিপ্রেক্ষিতে তারা এ সিদ্ধান্ত নিয়েছে। ইসরায়েল দাবি করেছে, এ সংস্থার কয়েকজন কর্মী গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলার ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে। এ ঘটনায় নিন্দা জানিয়েছেন ইউএনআরডব্লিউএর কমিশনার জেনারেল ফিলিপ লাজারিনি। এ ধরনের সিদ্ধান্তকে তিনি অতিশয় বেদনাদায়ক বলে উল্লেখ করেছেন।

Scroll to Top