ইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুশরা বিবিরও

আলোচিত তোশাখানা দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছে পাকিস্তানের একটি আদালত। সেই সঙ্গে প্রত্যেককে ৭৮ কোটি ৭০ লাখ রুপি জরিমানা করা হয়েছে। স্থানীয় সময় আজ বুধবার (৩১ জানুয়ারি) এই রায় ঘোষণা করে ইসলামাবাদের জবাবদিহিতা আদালত (অ্যাকাউন্টিবিলিটি কোর্ট)। এ সময় স্ত্রী বুশরা বিবি আদালতে উপস্থিত ছিলেন না। খবর ডন।

রায়ে জেল-জরিমানা ঘোষণার পাশাপাশি ইমরান খানকে পাকিস্তানের অভ্যন্তরীণ রাজনীতিতে ১০ বছরের নিষেধাজ্ঞাও দিয়েছে আদালত। আগামী ৮ ফেব্রুয়ারি দেশটির জাতীয় নির্বাচনের মাত্র আট দিন আগে এমন দণ্ড ঘোষণা করা হয়েছে। নির্বাচনে ইমরান খানের দল পিটিআই প্রত্যাশিত প্রতীক ক্রিকেট ব্যাট পায়নি। সেই সঙ্গে দলটির নেতাকর্মীদের ওপর চলছে ভয়াবহ ধরপাকড়।

এর আগে মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাষ্ট্রীয় গোপন তথ্য ফাঁসের (সাইফার) মামলায় ইমরান খান এবং তার দল পিটিআইয়ের সহ-সভাপতি শাহ মেহমুদ কুরেশিকে ১০ বছরের কারাদণ্ড দেয় দেশটির বিশেষ আদালত।

দুর্নীতি, রাজনৈতিক উদ্দেশ্যে দাঙ্গায় উসকানি, সামরিক স্থাপনায় হামলাসহ কয়েক ডজন মামলার আসামি ইমরান খান বর্তমানে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের আদিয়ালা কারাগারে বন্দী আছেন। দেশটির জাতীয় দৈনিক ডন জানিয়েছে, মঙ্গলবার সেই কারাগার চত্বরেই বসেছিল জবাবদিহিতা আদালতের এজলাস।

Scroll to Top