রাষ্ট্রীয় বাহিনীকে ব্যবহার করে আন্দোলনকে দমিয়ে রাখা হচ্ছে: রিজভী

সরকারের বিরুদ্ধে আন্দোলনের জন্য বিএনপির নেতাকর্মীরা প্রস্তুতি নিচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, ‘নতুন কর্মসূচি আসবে, তৃণমূল উজ্জীবিত। সরকারের অধীনে কোনো নির্বাচনে নয়। আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে নেতাকর্মীরা।’

বুধবার (৩১ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী বলেন, এমন অবাধ লুণ্ঠনের উদাহরণ পৃথিবীতে বিরল। রাষ্ট্রীয় বাহিনীকে ব্যবহার করে জনগণের আন্দোলনকে দমিয়ে রাখা হচ্ছে। দলীয় ক্যাডার সিন্ডিকেটের খরচ জোগাতে রাষ্ট্রীয় কোষাগার শূন্য করছে সরকার।

তিনি বলেন, রাষ্ট্রীয় শক্তিকে নিয়ন্ত্রণে নিয়ে ধরাকে সরা জ্ঞান করছে সরকার। মিথ্যা-বানোয়াট কথা বলার জন্য আওয়ামী লীগ মন্ত্রীদের পুরস্কার দেয়া যেতে পারে।

কতো হাজার কোটি আত্মসাতের পর দুর্নীতি হিসেবে গণ্য করা হবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের কাছে প্রশ্ন রাখেন রিজভী। বলেন, আ. লীগ সাধারণ সম্পাদকের বক্তব্য প্রমাণ করে দুর্নীতিকে রাষ্ট্রীয়ভাবে পৃষ্ঠপোষকতা করা হচ্ছে।

তিনি বলেন, কালো পতাকা মিছিলে পুলিশ অতর্কিত হামলা করেছে। কালো পতাকা মিছিলে মঈন খানসহ দলের নেতাকর্মীদের হয়রানির নিন্দা জানান তিনি। কালো পতাকা সারাদেশে বিএনপির একশোর বেশি নেতাকর্মী গ্রেপ্তার, ৪৫৬ জনকে এজাহারভুক্ত আসামি করা হয়েছে।

Scroll to Top