সুন্দরগঞ্জে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচি ৫০ বস্তা চাল উদ্ধার

গাইবান্ধার সুন্দরগঞ্জ থেকে সরকারের খাদ্যবান্ধাব কর্মসূচি ১০ টাকা কেজি দরের ৫০ বস্তা চাল উদ্ধার করেছে প্রশাসন। বৃহস্পতিবার (১৬ এপ্রির) মধ্যরাতে উপজেলার রামজীবন ইউনিয়নের ডোমেরহাট গ্রামের একটি পরিত্যক্ত বাড়ি থেকে চালগুলো উদ্ধার করা হয়।

অভিযানে রামজীবন ইউনিয়নের নিজপাড়া গ্রামের মোস্তাফিজুর রহমান মাস্টারের বাড়ি থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ৫০ বস্তা চাল উদ্ধারসহ দুইজনকে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে উপজেলা মহিলা বিষয় কর্মকর্তা সুমি কায়ছার বাদী হয়ে ১০ জনকে আসামি করে থানায় মামলা করেন। গ্রেফতারকৃতরা হলেন, নিজপাড়া গ্রামের ইউসুন আলীর ছেলে মকবুল হোসেন ও একই গ্রামের আলেক উদ্দিনের ছেলে আয়নাল মিয়া।

বিষয়টি নিশ্চিত করে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহিল জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই পরিত্যক্ত বাড়ি থেকে ৫০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। তবে, চালগুলো কি কারণে মজুদ করা হয়েছে তা জানা যায়নি। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে বলেও জানান ওসি।

এদিকে একই দিন বিকেলে গাইবান্ধার গোবিন্দগঞ্জে অন্যত্র পাচার করার সময় খাদ্যবান্ধব কর্সসূচীর ১৮ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ডিলার জাহিদুল ইসলাম ও এক সিএনজি চালককে আটক করেছে পুলিশ। এ ব্যাপারে গোবিন্দগঞ্জ থানায় নিয়মিত মামলা দায়ের হয়েছে।

Scroll to Top