করোনা: দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ ৩, মৃত্যু ৫

দিন দিন বেড়েই চলেছে দেশে প্রাণঘাতী করোনায় আক্রান্তের সংখ্যা। বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ৩ জন। এনিয়ে মোট সুস্থ হলেন ১৭৭ জন। এছাড়া একই সময়ে আরো ৫ জন মৃত্যুবরণ করেছেন। এনিয়ে মোট মৃত্যুবরণ করলেন ১৭৫ জন।

আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৬,১৯৩ জনের নমুনা সংগ্রহ করা হয় এবং ৫,৮২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৫৫২ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৮,৭৯০।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার জন্য আহবান জানানো হয়।

গতকাল শুক্রবার বাংলাদেশে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছিলেন ৫৭১ জন। মোট শনাক্ত হয়েছিলেন ৮,২৩৮ জন। এ ছাড়া গতকাল আরও ২ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ১৭০। আর সুস্থ হয়ে বাড়ি গেছেন ১৪ জন। মোট সুস্থ হয়ে বাড়ি গেছেন ১৭৪ জন।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Scroll to Top