মমতাকে ভাড়াটে কিলার দিয়ে ‘খুনের পরিকল্পনা’

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ভাড়াটে কিলার দিয়ে ‘খুনের পরিকল্পনা’ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। একটা হোয়াটস অ্যাপ মেসেজ ঘিরেই এখন চিন্তার ভাঁজ পুলিশকর্তাদের কপালে!

সম্প্রতি মুখ্যমন্ত্রীকে খুনের হুমকি দিয়ে মুর্শিদাবাদের পলিটেকনিক ছাত্রের কাছে হোয়াটস অ্যাপে মেসেজ আসে। বছর একুশের ওই যুবক বহরমপুরের একটি বেসরকারি পলিটেকনিক কলেজের ছাত্র।

পুলিশ সূত্রে দাবি, ১৬ অক্টোবর দুপুর থেকে রাত পর্যন্ত, একটি অপরিচিত নম্বর থেকে দফায় দফায় তাকে হোয়াটস অ্যাপে মেসেজ পাঠানো হয়! সেই মেসেজেরই এক জায়গায় মুখ্যমন্ত্রীকে খুনের পরিকল্পনার কথা বলা হয়েছে!
\"\"
সেখানে বলা হয়, ‘আমরা মুখ্যমন্ত্রীকে খুনের কনট্র্যাক্ট পেয়েছি। তুমি কি আমাদের সঙ্গে যোগ দেবে’, হোয়াটস অ্যাপে এই টেক্সট দেখেই চোখ কপালে উঠেছিল ওই যুবকের। ‘আমি ইচ্ছুক নই’, প্রতিবার্তাও দেন পড়ুয়া। এরপরই হোয়াটস অ্যাপের স্ক্রিন শট নিয়ে সোজা বহরমপুর থানায় হাজির হন তিনি।

তবে ইঞ্জিনিয়ার ছাত্রের অভিযোগ নিতে অস্বীকার করে পুলিশ। তার অভিযোগ, থানার কর্তব্যরত অফিসার অভিযোগ না নিয়ে ‘মোবাইল সুইচ অফ করে রাখার উপদেশ দেন’।

বুধবার বিষয়টি রাজ্যের গোয়েন্দা সংস্থার নজরে আসতেই শুরু হয় তদন্ত।

ভারতের এবিপি আনন্দ ও ২৪ ঘণ্টা পত্রিকার খবরে বলা হয়েছে, যদিও গোটা ঘটনা নিয়ে সবিস্তারে কিছু জানাতে চাননি এই যুবক। তিনি বলেন, আমার ভয় লাগছে, এত বড় ঘটনা। আমি এ বিষয়ে মুখ খুলব না। পুলিশ তদন্ত করছে।

কিন্তু কে বা কারা, কোথা থেকে পাঠাল এই হোয়াটস অ্যাপ মেসেজ? তা কি ট্র্যাক করা সম্ভব? যে নম্বর থেকে হোয়াটস অ্যাপ করা হয়েছে, তা ফ্লোরিডার নম্বর।

সাইবার বিশেষজ্ঞরা অবশ্য মনে করছেন, ফ্লোরিডায় বসে করতে হবে তার কোনও মানে নেই। এ দেশে বসেও করতে পারে। ধরা সম্ভব। হোয়াটস অ্যাপের সাহায্য পেলে।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, ১৯ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ

Scroll to Top