জাপানের আকাশসীমায় উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র

আবারও ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। ক্ষেপণাস্ত্রটি জাপানের উত্তরাঞ্চলের ওপর দিয়ে গিয়ে সাগরে পড়েছে। জাপানের তরফ থেকে ক্ষেপণাস্ত্রটি ভূপাতিত করার কোনো চেষ্টা চালানো হয়নি। জাপানের স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৬টায় ক্ষেপণাস্ত্রটি উৎক্ষেপণ করা হয়। খবর বিবিসির।

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের ঘটনাকে নজিরবিহীন হুমকি বলে উল্লেখ করেছেন। সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। তবে জাপানের ওপর দিয়ে প্রজেক্টাইল নিক্ষেপের ঘটনা বিরল।
এর আগে শুক্রবার এবং শনিবার উত্তর কোরিয়া তিনটি স্বল্প মাত্রার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে। উত্তর কোরিয়ার পূর্বাঞ্চলীয় উপকূলে এই ক্ষেপণাস্ত্রগুলোর পরীক্ষা চালানো হয়। জাপানের স্থানীয় প্রচারমাধ্যম এনএইচকে জানিয়েছে, উত্তরাঞ্চলের ওপর দিয়ে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ঘটনায় ওই অঞ্চলে কোনো ক্ষয়ক্ষতির চিহ্ন পাওয়া যায়নি।

উত্তরাঞ্চলের ওপর দিয়ে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণকে জঘন্য, নজিরবিহীন এবং আঞ্চলিক শান্তি ও নিরাপত্তায় বড় হুমকি ও ক্ষতি বলে উল্লেখ করেছেন শিনজো আবে। তিনি বলেছেন, সরকার জনগণের জীবন রক্ষায় সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, ২৯ আগস্ট ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি

Scroll to Top