বিক্ষোভে অংশ নেয়ায় মেয়র ‘বিল দে ব্লাসিও’র মেয়ে গ্রেপ্তার

new york

নিউ ইয়র্ক সিটির মেয়র বিল দে ব্লাসিও’র মেয়েকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার রাতে বিক্ষোভ চলাকালে তাকে গ্রেপ্তার করা হয়। বিক্ষোভ-সমাবেশে অংশ নিয়েছিলেন তিনি।

পুলিশ সূত্র এ কথা জানিয়েছে। পুলিশ জানিয়েছে, চিয়ারা ডি ব্লাসিওকে বেআইনী সমাবেশে অংশ নেয়ার অপরাধে গ্রেপ্তার করা হয়েছিল।পরে তাকে ছেড়ে দেওয়া হয়েছে ।

এ বিষয়ে মন্তব্য জানতে মেয়র ডি ব্লাসিওর কার্যালয়ে গেছে সিএনএন এর সংবাদদাতা। মিনেসোটার মিনিয়াপলিসে পুলিশের হাতে নিহত কৃষ্ণাঙ্গ ব্যক্তি জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় হাজার হাজার মানুষ শান্তিপূর্ণ প্রতিবাদ জানায়। সহিংস বিক্ষোভ চলাকালে রাস্তায় নেমে আসার পরে তাকে (চিয়ারা) গ্রেপ্তার করা হয়।

লস অ্যাঞ্জেলেস, শিকাগো এবং ফিলাডেলফিয়ার মতো বড় শহরগুলিতে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে।

দিনের বেলা নিউ ইয়র্কে শান্তিপূর্ণ বিক্ষোভ দেখা গেছে। রবিবার সকালে বিক্ষোভকারীদের পলিশ কর্মকর্তাদের সামনে হাঁটু গেড়ে বসে থাকতে দেখা গেছে।

তবে সুর্যাস্তের পর তারা গাড়ি জ্বালিয়ে পুলিশের প্রতি ইট-পাটকেল নিক্ষেপ করা শুরু করে। নিউ ইয়র্ক সিটির মেয়র বিল দে ব্লাসিও এই বিক্ষোভের বিষয়ে প্রধম থেকেই খুব সোচ্চার ছিলেন।

শনিবার টুইটারে তিনি বলেন যে ’কাঠামোগত বর্ণবাদ মানুষের জীবনকে বিপর্যস্ত করে দিয়েছে।’ তিনি টুইট করেছেন, ‘আজ আমরা যা দেখছি তা বহু দশকের অবিচারের কারণে সৃষ্টি হয়েছে’।
: সিএনএন