কাতারে বাংলাদেশ সোশ্যাল ক্লাবের উদ্বোধন, সভাপতি মোঃ হারুনুর রশীদ

মধ্যপ্রাচ্যের দেশ কাতারের প্রবাসীদের অর্থনীতি সঞ্চয় বৃদ্ধির লক্ষ্যে দোহার লামিজন হল রুমে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে বাংলাদেশ সোশ্যাল ক্লাব কাতার। নবনির্বাচিত কমিটিতে মোঃ হারুনুর রশীদকে সভাপতি, দিদারুল আলমকে সাধারণ সম্পাদক ও বিজন কৃষ্ণ শীলকে সাংগঠনিক সম্পাদক করে প্রাথমিক ২০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব হাসান মাহমুদ। নাছির উদ্দিন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হারুনুর রশিদ, তপন মহাজন, আবদুল জলিল, আলাউদ্দিন চৌধুরীসহ অন্যান্যরা। এ সময় বক্তারা বলেন, মাসিক বেতন পাওয়ার পর কিছু অর্থ নিজের জন্য রেখে দিলে ভবিষ্যতে হঠাৎ করে দেশে গেলেও অর্থনীতি সমস্যা কিছুটা লাঘব হবে প্রবাসীদের। তাই নিজের ভবিষ্যতের কথা চিন্তা করে কিছু সঞ্চয় করার আহ্বান জানান বক্তারা।

উক্ত অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, বিদেশে যারা বেশি আয় করেন তাদের জন্য বিভিন্ন বিনিয়োগের সুযোগ রয়েছে। তবে যাদের আয় কম তাদের জন্য সে ধরনের কোনো স্কিম না থাকায় পরিবার-পরিজন নিয়ে খেয়ে-পরে বা বিলাসিতায় উপার্জনের অর্থ শেষ হয়ে যায়। মাসিক বা ত্রৈমাসিক সঞ্চয় স্কিম চালু করলে প্রবাসীদের এক ধরনের আর্থিক সুরক্ষা তৈরি হবে। দেশে আসার পর তাদের আর্থিক সংকটে পড়তে হবে না।