ভোলায় ভিজিএফ চাল বিতরণে অনিয়মে ইউপি চেয়ারম্যানকে অপসারণ

আজ জেলেদের ভিজিএফ চাল বিতরণে অনিয়মের দায়ে ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান ওরফে মিজান খাঁকে দায়িত্ব থেকে সাময়িকভাবে অপসারণ করা হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে অপসারণ করেছে।

ভোলার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপপরিচালক মাহমুদুর রহমান এবং সদর উপজেলা নির্বাহী কর্মকতা মো. মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, গত মাসের ২৩ তারিখে ওই চেয়ারম্যানের বিরুদ্ধে টেন্ডারবিহীন সরকারি গাছ কেটে অর্থ আত্মসাতসহ বিভিন্ন অন্যায় অনিয়মের অভিযোগ তুলে ইউনিয়ন পরিষদের ১০ জন নির্বাচিত সদস্য তার বিরুদ্ধে লিখিতভাবে অনাস্থা দিয়েছিলেন।

অভিযোগ লিপিতে তারা উল্লেখ করেন, চেয়ারম্যান মিজানুর রহমান কোনো কিছুর তোয়াক্কা না করে ইউনিয়নে পরিষদের সরকারি গাছ টেন্ডার ছাড়া কেটে ২ লাখ টাকা আত্মসাত করেছেন। তিনি বয়স্ক, বিধাব, স্বামী পরিত্যাক্তা, পঙ্গু ভাতাসহ নামে বেনামে মাতৃত্বকালীন ভাতা, ভিজিএফ কার্ডও টাকার বিনিময় বিক্রি করেন। এমনকি আশ্রায়ন প্রকল্পের ঘর সরকারিভাবে অনুমোদনের আগেই তিনি বিভিন্ন লোকের কাছ থেকে টাকা নিয়ে ঘর বরাদ্দ দিয়েছেন।

সর্বশেষ জেলেদের জন্য বরাদ্ধকৃত ২৪ টন চাল বিতরণে অনিয়ম এবং আত্মসাত করার অভিযোগ করেছিলেন রাজাপুর ইউনিয়ন পরিষদের মেম্বারগণ। ওই অভিযোগ তদন্তে চেয়ারম্যান মিজানুর রহমানের বিরুদ্ধে প্রাথমিকভাবে প্রমাণ পাওয়ায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানা গেছে।

Scroll to Top