বরগুনায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন

Barguna

সংবাদদাতা বা সাংবাদিক বিভিন্ন স্থান, ক্ষেত্র, বিষয় ইত্যাদিকে ঘিরে বিভিন্ন প্রান্ত থেকে সংবাদ সংগ্রহসহ বিভিন্ন ধরনের তথ্য সংগ্রহপূর্বক সংবাদ কিংবা প্রতিবেদন রচনা করে সংবাদমাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে প্রেরণ করে থাকেন। পেশাজীবি হিসেবে একজন সাংবাদিকের কাজই হচ্ছে সাংবাদিকতায় সহায়তা করা।

বরগুনায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত এ কমিটির সভাপতি প্রবীণ সাংবাদিক দৈনিক ইত্তেফাকের বরগুনা (দ.) জেলা প্রতিনিধি আব্দুল আলীম হিমু এবং সাধারণ সম্পাদক হয়েছেন এনটিভি ও দৈনিক কালের কণ্ঠের বরগুনা জেলা প্রতিনিধি সোহেল হাফিজ। গতকাল ১২ জুলাই রবিবার এ কমিটি গঠন করা হয়। এ কমিটির আইন উপদেষ্টা হিসেবে রয়েছেন বিশিষ্ট আইনজীবী ও সাবেক পৌর মেয়র, সম্মিলিত সাংস্কৃতিক জোট বরগুনার সভাপতি অ্যাডভোকেট মো. শাহজাহান এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট লুৎফর রহমান।

কমিটির সিনিয়র সহসভাপতি হিসেবে রয়েছেন সাংবাদিক চিত্তরঞ্জন শীল, অ্যাডভোকেট সঞ্জিব দাস, অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ। এ ছাড়া সাংগঠনিক সম্পাদক মুশফিক আরিফ, অর্থ সম্পাদক মো. মিজানুর রহমান, প্রচার সম্পাদক রেজাউল ইসলাম টিটু, দপ্তর সম্পাদক মো. নূরুজ্জামান ফারুক এবং আইটি সম্পাদক পদে রয়েছেন ফকরুল ইসলাম রনি।

নবগঠিত এ কমিটির নির্বাহী সদস্য রয়েছেন মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক আনোয়ার হোসেন মনোয়ার, বিএমএসএফের স্থানীয় সভাপতি মো. জাকির হোসেন মিরাজ, অ্যাডভোকেট মজিবুল হক কিসলু, অ্যাডভোকেট মুনীর জামান, ফাতেমা পারভিন, সোহেলী পারভিন ছবি, মো. জাফর হোসেন, মো. হাফিজুর রহমান এবং হারুন অর রশীদ রিঙ্কু প্রমুখ।

আজ ১৩ জুলাই সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় দপ্তরে এ কমিটি পাঠানো হয়। কেন্দ্রীয় সমন্বয়কারী ও বিএমএসএফের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, আশা করি নবগঠিত এ কমিটি বরগুনার সাংবাদিকদের মাঝে ঐক্য গঠনের মধ্য দিয়ে সাংবাদিক নির্যাতন বন্ধে কার্যকরী ভূমিকা রাখতে সক্ষম হবে।